কলম্বিয়ায় দুই সাংবাদিককে গুলি করে হত্যা

সানশাইন ডেস্ক: দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার উত্তরাঞ্চলের একটি মহাসড়কে দুই সাংবাদিককে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত হামলাকারীরা। স্থানীয় সময় রবিবার ওই দুই সাংবাদিক গাড়ি নিয়ে ভ্রমণে বের হয়েছিলেন। তাদের ওপর মোটরসাইকেল থেকে অজ্ঞাত হামলাকারীরা গুলি চালিয়েছে। কলম্বিয়া পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
পুলিশ জানিয়েছে, নিহত দুই সাংবাদিক হলেন লেইনার মন্টেরো এবং ডিলিয়া কনট্রেরাস। লেইনার একটি অনলাইন রেডিও স্টেশনের পরিচালক এবং ডিলিয়া একটি অনলাইন সংবাদ পোর্টালের পরিচালক। তারা একটি গ্রামের সাধু উৎসব থেকে ফেরার সময় ফান্ডাসিওনের পৌরসভার কাছে হামলার শিকার হন।
মাগডালেনার পুলিশ কমান্ডার আন্দ্রেস সেরনা বলেছেন, লেইনার ও আরও কয়েকজনের মধ্যে মারামারি হয়েছিল বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। এ ঘটনার পর তিনি ডিলিয়ার গাড়িতে চেপে বের হয়ে আসেন। পরে পথের মধ্যে তাদের হত্যা করা হয়েছে। খুব কম সময়ের মধ্যে এ হত্যার রহস্য উদ্ঘাটন করার প্রতিশ্রুতি দিয়েছেন আন্দ্রেস সেরনা। তিনি বলেছেন, ‘দ্রুততম সময়ের মধ্যে এ দুঃখজনক ঘটনার সমাধান করতে আমরা ম্যাগডালেনার নাগরিকদের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। ওই তুই সাংবাদিক তাঁদের কাজের জন্য প্রশংসিত ও পরিচিত ছিলেন।’
কর্তৃপক্ষ বলেছে, সাংবাদিকতার সঙ্গে এ হত্যাকাণ্ডের কোনো সম্পর্ক আছে কি না, তা এখনো স্পষ্ট নয়। এদিকে হত্যাকাণ্ডের দ্রুত তদন্তের দাবি জানিয়েছে দ্য ফাউন্ডেশন ফর প্রেস ফ্রিডম নামের একটি অলাভজনক সংস্থা।


প্রকাশিত: আগস্ট ৩০, ২০২২ | সময়: ৬:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ