সর্বশেষ সংবাদ :

কুড়িয়ে পাওয়া নবাজাতক এখন নতুন ঠিকানায়

তাড়াশ প্রতিনিধি: সিরাজগঞ্জের কামারখন্দে রাস্তার পাশে পড়ে থাকা নবজাতক শিশুটি উদ্ধারের পর শিশুটির দায়িত্ব নিলেন নিঃসন্তান এক দম্পতি।
জেলার কোন একটি উপজেলার দম্পতি বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে নিঃসন্তান এক দম্পতি শিশুটির দায়িত্ব নেন। স্বামী বিশেষ কাজে দেশেরে বাইরে থাকায় কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার স্ত্রী নবজাতক ওই শিশুকে গ্রহণ করেন।
জানা যায়, গত ২৩ আগস্ট সকালে বৃষ্টির সময় উপজেলার কৃষ্ণদিয়াড় এলাকায় হাঁস আনতে গিয়ে বাজারের ব্যাগে নড়াচড়া দেখে এগিয়ে যান আসমা নামে স্থানীয় এক গৃহবধূ। পরে তিনি ব্যাগে জীবিত নবজাতককে দেখতে পেয়ে বাড়ীতে নিয়ে যান এবং স্থানীদের সহযোগীতায় ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে ওই নবজাতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
এ ঘটনায় মঙ্গলবার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভা শেষে নবজাতক ওই শিশুকে নিতে ইচ্ছুক দম্পতিদের আবেদন আহবান করা হয়। শিশুটি গ্রহণের জন্য প্রায় ১৭ জন আবেদনপত্র দাখিল করেন।
বুধবার বিকেলে উপজেলা শিশু কল্যাণ বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্তে আবেদনের প্রেক্ষিতে ওই দম্পতিকে উদ্ধার হওয়া ওই নবজাতক শিশুর লালন পালনের দায়িত্ব দেওয়া হয়। পরে রাতে শিশুটিকে তুলে দেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সবুজ আলী।
এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহিম, কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল্লাহ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুমা খাতুন জানান, বুধবার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্তে শর্ত সাপেক্ষে নিঃসন্তান এক দম্পতিকে নবজাতক ওই শিশুটির দায়িত্ব দেওয়া হয়েছে।


প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ