সর্বশেষ সংবাদ :

বাঘায় পদ্মার পাড় ভেঙে তলিয়ে গেছে বৃদ্ধ ৭ ঘন্টাতেও খুজে পাওয়া যায়নি !

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় পদ্মা নদীর পাড় ভেঙে মাটির সাথে পানিতে তলিয়ে গেছে মজাহার হোসেন ওরুপে মজা নামে এক বৃদ্ধ । তাঁকে প্রায় ৭ ঘন্টা ধরে খুঁজে পাওয়া যায়নি। বৃহস্পতিবার(২৫-আগষ্ট)দুপুরে উপজেলার পদ্মার চরাঞ্চলের চকরাজাপুর ইউনিয়নের চৌমাদিয়া গ্রামে এই ঘটনা ঘটেছে।

চকরাজাপুর ইউনিয়নের ২ নম্বর চৌমাদিয়া ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, দুপুর থেকে একটানা প্রায় ৭ ঘন্টা ধরে নিখোঁজ মজাহার উদ্দিনকে পদ্মা নদীর পানির মধ্যে মধ্যে খোঁজ করেও তার সন্ধান মেলেনি। অবশেষে ফায়ার সার্ভিস ও বাঘা থানায়-সহ নৌ পুলিশকে অবগিত করা হয়েছে। ফায়ার সার্ভিস জানিয়েছে, শুক্রবার সকালের দিকে তারা ঘটনাস্থলে আসবেন।

স্থানীয় লোকজন জানান, পদ্মায় পানি বাড়ার পর থেকে ভাঙন দেখা দিয়েছে। ইতোমধ্যে ভাঙনের কবলে পড়ে ১৫ দিন আগে মজাহার হোসেন সহ আরো কয়েকজন তাদের বাড়ি-ঘার সরিয়ে নিয়েছে। তাদের বসতভিটা এখন নদীর গর্ভে। সেখানে ভাঙন অব্যাহত রয়েছে। আর সেই ভাঙ্ন দেখতে এসে বৃহস্পতিবার দুপুরে পাড় ভেঙ্গে নানির নিচে তলিয়ে গেছেন মোজাহার হোসেন(৫৩)।

সরেজমিন বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টায় নৌকাযোগে চৌমাদিয়া গ্রামে গিয়ে দেখা গেছে নিখোঁজ মজাহার হোসেন এর স্ত্রী মজিরন ও ছেলে ইসরাত আলী সহ স্বজনদের আহাজারি। এ সময় মরদেহের সন্ধানে পদ্মাপাড়ে অপেক্ষা করছিলেন চৌমাদিয়া গ্রামের শত-শত নারি-পুরষ।

ভাঙন কবলিত পদ্মার পাড় থেকে প্রত্যক্ষদর্শী আওলাদ দেওয়ান জানান, ঐ বৃদ্ধকে তিনি নদীর পাড়ে দাড়িয়ে থাকতে দেখছিলেন। কিছুক্ষন পর তাকে আর দেখা যায়নি।একই কথা বলেন ঐ গ্রামের
মুদি ব্যবসায়ী আমিরুর ইসলাম। পরক্ষনে নৌকা ও জাল নিয়ে অনেক খোঁজা খুঁজি করেও মজাহার হোসেনের সন্ধান মেলেনি।

চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডিএম মনোয়ার হোসেন বাবলু বলেন, আগে থেকেই ভাঙন চলছিল। বর্তমানে পানি বৃদ্ধির সাথে ভাঙন আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। তাঁর মতে, মজাহার হোসেনের পানিতে পড়ে নিখোঁজ হওয়াটি মর্মান্তিক। তিনি এ ঘটনার জন্য দু:খ প্রকাশ করেন।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান,বিষয়টি শোনার পর থানা থেকে অফিসার পাঠিয়ে ছিলাম। সেই সাথে ফায়ার সার্ভিসকে বিষয়টি অবগত করেছি । শুক্রবার সকালে তারা ঘটনা স্থালে যাবে।


প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২ | সময়: ১১:২৩ অপরাহ্ণ | সানশাইন