চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহ ও বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ 

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ ও বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেশষণ প্রতিযোগিতা ২০২২’র পুরস্কার বিতরণ ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। বুধবার (২৪ আগস্ট) সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষক এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে এই পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

এর আগে শিক্ষার্থীদের মধ্যে ভাষা ও সাহিত্য, বিজ্ঞান, গণিত ও কম্পিউটার, বাংলাদেশ স্টাডিজ বিষয়ে ‘বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষন’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন বিষয়ে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হয়েছেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ কামিল (আলিয়া) মাদ্রাসার অধ্যক্ষ ড. মো. এমরান হোসেন ও নয়ানশুকা রশিদা খানম উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তারিক-ই-নূর জামান। শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি কলেজ ও চাঁপাইনবাবগঞ্জ কামিল (আলিয়া) মাদ্রাসা।

শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হয়েছেন- নবাবগঞ্জ সরকারি কলেজের আরবি ও ইসলাম শিক্ষা বিভাগের অধ্যাপক মিঞা মো. নূরুল হক, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সিনিয়র শিক্ষক মোহা. মাহবুব আলম ও বালিয়াডাঙ্গা দারুস সুন্নাত ফাজিল মাদ্রাসার আইসিটি বিভাগের সহকারী শিক্ষক এটিএম ফরহাদ রেজা।

শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক হয়েছেন-চামাগ্রাম হেসাম উদ্দিন নাসির উদ্দিন উ”চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহা. বজলার রহমান রুবল, শ্রেষ্ঠ গার্ল গাইড শিক্ষক হয়েছেন-গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসা. জয়নব বেগম, শ্রেষ্ঠ বি.এন.সি.সি. শিক্ষক হয়েছেন-নবাবগঞ্জ সরকারি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক মোসা. তানজিলা খাতুন।শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ ও গার্লগাইড গ্রুপের পুরস্কার পেয়েছে গ্রীনভিউ উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ বি.এন.সি.সি গ্রুপ হয়েছে নবাবগঞ্জ সরকারি কলেজ।

সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তৃতা করেন-নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড, শংকর কুমার কুন্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. লুৎফর রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইন্সট্রাক্টর আব্দুল আলিম।

 

সানশাইন/টিএ


প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২ | সময়: ৬:৩৭ অপরাহ্ণ | Daily Sunshine