গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া ও আলোচনা সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার,বাঘা : ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতীর পিতার পরিবার এবং ২০০৪ সালের ২১ আগষ্ট জননেত্রী শেখ হাসিনা সহ আওয়ামী লীগকে চিরতরে শেষ করার ষড়যন্ত্রে গ্রেনেড হামলা করা হয়েছিল উল্লেখ করে বাঘায় স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিনম্র শ্রদ্ধার সাথে রবিবার বিকেলে দলীয় কার্যালয়ে এই কর্মসুচী পালন করা হয়। এ সভায় ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দিবসের তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথি হিসাবে বক্তব্য ও দোয়ায় শরিক হন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ।

উপজেলা আওয়ামীলী সেচ্ছাসেবক লীগের আহবায়ক ইফুল হাসনাত মাহমুদ রফিজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, তৎকালীন রাষ্ট্রতন্ত্রের সহায়তায় আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে ১৬ বছর আগে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে প্রকাশ্য দিবালোকে চালানো হয়েছিল ভয়াবহ গ্রেনেড হামলা। নৃশংস ঐ হামলার মূল লক্ষ্য ছিল তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিন কে মেরে ফেলার প্রচেষ্টা। তিনি এই হামলার সাথে সম্পৃক্ত ও পরিকল্পনাকারি ক্ষুনি তারেক জিয়া-সহ সকল পলাতক আসামীদের অতিসত্বর আটক করে বিচারের আওতায় আনা হবে বলে উল্লেখ করেন।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ও জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি রোকুনুজ্জামান রিন্টু।

উপজেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগের সদস্য সচিব ইলিয়াস আহম্মেদ সোনার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন, ওয়াহেদ সাদিক কবির, মাসুদ রানা তিলু, মুজিবুর রহমান, শহীদুজ্জামান শাহীদ, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, আবদুল কুদ্দস সরকার, মামুন হোসেন, জাহিদুল ইসলাম জাহিদ, ফাতেমা মাসুদ লতা, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, রবিউল ইসলাম, বাবলু দেওয়ান, মতিউর রহমান, রিমন আহম্মেদ বাপ্পি প্রমুখ।

উপস্থিত ছিলেন আ’লীগ নেতা জিল্লুর রহমান, ফজলুল হক, এনামুল হক, কামাল হোসেন, সৈনিকলীগ নেতা আনোয়ার হোসেন মিল্টন, যুব মহিলালীগ নেত্রী বিপাশা খাতুন, শরিফা বেগম, ছাত্রলীগ নেতা সোহানুর রহমান সোহাগ ও নাজমুল হোসেন সহ আ’লীগের সহযোগী সকল সংগঠনের নেত্রীবৃন্দ।

আলোচনা শেষে ২১ আগষ্টের গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা রেখে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ দোয়ায় শরিক হন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ।


প্রকাশিত: আগস্ট ২২, ২০২২ | সময়: ৮:০৯ পূর্বাহ্ণ | সানশাইন