সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে মানবসেবা অভিযানের গাছের চারা বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি: বেসরকারী উন্নয়ন সংস্থা মানবসেবা অভিযান এর আয়োজনে শনিবার সমিতির ২০০ জন সদস্যর মধ্যে আম ও মেহগণির চারশত চারা বিতরণ করা হয়। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকীতে জাতীয় শোক দিবস ২০২২ পালন উপলক্ষে অত্র সংস্থা মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছে। তারই অংশ হিসেবে সংস্থার দারুশা শাখায় গাছের চারা বিতরনের মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন করা হয়।
এ সময়ে উপস্থিত ছিলেন মানবসেবা অভিযানের প্রধান নির্বাহী খাইরুল আলম মুকুল, পরিচালক অর্থ ও হিসাব আসাদুজ্জামান, এলাকা ব্যবস্থাপক শফিকুল ইসলাম ও শাখা ব্যবস্থাপক মিজানুর রহমানসহ অত্র শাখার অন্যান্য কর্মীবৃন্দ।
বিতরণকালে প্রধান নির্বাহী খাইরুল আলম বলেন, গাছ প্রাণীকুলকে অক্সিজেন দিয়ে প্রাণ বাঁচায়। একটি পরিপূর্ণ গাছ প্রতিদিন আটজন মানুষকে অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখে। এছাড়াও গাছ পরিবেশের ভারসাম্য রক্ষাসহ নানাবিধ কাজে ব্যবহৃত হয়। একটি দেশের ভারসাম্য রক্ষা করতে ২৫ ভাগ বনায়ন দরকার। অথচ মানুষের চাহিদা ও বসবাস করার জন্য বনায়ন ক্রমশই কমে আসছে। পরিবেশের ভারসাম্য রক্ষা করার লক্ষে বাড়ির ফাঁকা জায়গায় অন্তত একটি করে গাছ রোপন করার পরামর্শ দেন তিনি।


প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২ | সময়: ৫:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ