বিএনপিকে হারিকেন নিয়ে পালাতে হবে

স্টাফ রিপোর্টার: তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘‘সারা বিশ্বে তেলের দাম শতভাগ বৃদ্ধি পেয়েছে। সেখানে আমরা কিন্তু তা করিনি। মূল্য সমন্বয় করে তেলের দাম পশ্চিমবঙ্গের সমান করা হয়েছে।’’ শুক্রবার দুপুরে রাজশাহীর মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শোকসভায় যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ দাবি করেন তিনি।
ড. হাছান মাহমুদ বলেন, ‘‘চলছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। অন্যদিকে চীন ও তাইওয়ান মুখোমুখি। বিশ্বের সব জায়গায় অস্থিরভাব। এ অবস্থায় জ্বালানী তেলের মূল্য সর্বোচ্চ পর্যায়ে পৌছে গিয়েছিল। সত্তর ডলারের তেল কিনতে হচ্ছে ১৪০ ডলারে। এখন সামান্য কমেছে। তবুও সেটাও অনেক বেশি। আগামীতে যখন বিশ্বে জ্বালানী তেলের মূল্য কমবে তখন আমরাও কমাবো। এটি নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোন সুযোগ নেই।’’
তিনি বলেন, পাশেই ভারত। সেখানে জ্বালানী তেলের দাম অনেক বেশী ছিল। পন্য আমদানির ক্ষেত্রে সেদেশের ট্রাক এদেশে এসে ট্যাংকি ভর্তি করে তেল নিয়ে যেত। যা পাচারের মতই। বর্তমানে দাম প্রায় সমান থাকায় পাচার হওয়ার আশংকা থাকবে না।
মোহনপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শোকসভায় মন্ত্রী বলেন, আজ শেখ হাসিনা প্রধানমন্ত্রী জাদুকরী উন্নয়ন হিসেবে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তখন বিএনপি জামায়াত নানামুখি ষড়যন্ত্রে রয়েছে। বিএনপির নতুন প্রতিকের নাম হারিকেন। তারা উন্নয়নের আলোতে থাকতে চাই না। সেজন্য অন্ধকারের প্রতিক হারিকেন বেছে নিয়েছে। এক সময় তাদেরকে হারিকেন নিয়েই পালাতে হবে।
তিনি জনগণের উদ্দেশে বলেন, আগামী ২০২৩ সালের জাতীয় নির্বাচনে মোহনপুরের জনগণ নৌকা প্রতিকেই ভোট দেবেন। সবশেষে তিনি রাজশাহী মহানগরীর উন্নয়নের প্রশংসা করে বলেন কক্সবাজার পর্যটন এলাকা হলেও সাজানো গোঁছানো সুন্দর শহর রাজশাহী।
প্রধান বক্তা হিসেবে রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি নানা উন্নয়নের কথা তুলে ধরে বলেন দেশকে এগিয়ে নিতে আবারো আওয়ামী লীগের নেতৃত্ব চাই জনগণ।
বাংলাদেশের দেউলিয়া হওয়ার শঙ্কা উড়িয়ে দিয়ে প্রতিমন্ত্রী বলেন, পৃথিবীর ১৬০-১৭০টি দেশ দেউলিয়া হলে তবেই বাংলাদেশ দেউলিয়া হবে, যা অসম্ভব। এতগুলো দেশ একসঙ্গে দেউলিয়া হলে পৃথিবীই টিকে থাকবে না। বাংলাদেশকে যারা পেছনে টেনে নিতে চায়, তারাই এসব বলে জনমনে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে। আসলে বাংলাদেশকে পেছন থেকে টেনে ধরাই সমালোচনাকারিদের উদ্দেশ্য।
তিনি বলেন, বর্তমানে দেশে রিজার্ভ ৪২ বিলিয়ন ডলার, যা তত্ত্বাবধায়ক সরকারের আমলে ছিল সাড়ে ৬ বিলিয়ন। কয়েকদিন আগে ৩৯ বিলিয়ন ডলারে আসায় হৈ-চৈ শুরু হয়ে যায়। রিজার্ভ বাড়লে তাদের মুখে কুলুপ এটে রাখে। শেখ হাসিনার দূরদর্শী চিন্তা-ভাবনা ও নেতৃত্বের ফলে রিজার্ভ এই পর্যায়ে উন্নীত হয়েছে। আমাদের রেমিটেন্সও ভালো। গত বছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত যে রেমিটেন্স এসেছে, এ বছর ওই সময়ে তা ২০ শতাংশ বেশি হবে। গত বছর আমাদের রপ্তানি আয় ছিল ৫২ বিলিয়ন ডলার, যা লক্ষ্যমাত্রার চেয়েও বেশি। এবার লক্ষ্যমাত্রা ৬০ বিলিয়ন ডলার। এবারও আমরা লক্ষ্যমাত্রা অর্জন করব।
মোহনপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট আব্দুস সালামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ। সভা পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ।


প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর