ঋণের চাপে গলা কেটে ব্যবসায়ীর আত্মহত্যা

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে ধারালো বটি দিয়ে নিজের গলা কেটে ও হারপিক পানে শরীফুল ইসলাম সোহেল (৩৫) নামে এক মোবাইল ফোন ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার কালিকাপুর নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
পরিবারের দাবি, তিনি ঋণের চাপে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। শরীফুল ইসলাম সোহেল ওই মহল্লার মোহাম্মদ উল্লাহ গাজীর ছেলে। বনপাড়া নতুন বাজারে ‘সোহেল স্টোর’ নামে তার একটি মোবাইল ফোন সেটের দোকান রয়েছে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব ও বনপাড়া পৌরসভার মেয়র জাকির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
নিহতের পরিবার সূত্রে জানা যায়, ব্যবসায় করতে গিয়ে সোহেল বিভিন্ন এনজিও এবং সুদি মহাজনের কাছে প্রায় ৩৮ লাখ টাকা ঋণি হয়ে পড়েন। এ টাকা পরিশোধে ব্যর্থ হয়ে তিনি মানসিক ভাবে চরমভাবে ভেঙ্গে পড়েন। এ বিপুল অঙ্কের ঋণ নিয়ে সাংসারিক জীবনেও অশান্তি নেমে আসে।
বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সোহেলের মা সাংসারিক কাজে ব্যস্ত ছিলেন এবং বাবা বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে চলে যান। এই ফাঁকে সবার অগোচরে সোহেল নিজ বাড়ির দোতলার একটি ঘরে গিয়ে দরজা বন্ধ করে দেন। কিছুক্ষণ পরে পরে তার মা বাইরে থেকে গোঙানোর শব্দ শুনে এগিয়ে এসে ঘরের দরজা ভেতর থেকে বন্ধ দেখতে পান। পরে তার ডাকাডাকিতে প্রতিবেশিরা এগিয়ে আসেন। তারা এসে দরজা ভেঙ্গে ঘরে ঢুকে সোহেলকে রক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখেন।
এ সময় তার পাশে একটি রক্তমাখা ধারালো বটি ও হারপিকের বোতল পড়েছিল। পরে দ্রুত উদ্ধার করে প্রথমে স্থানীয় আমিনা হাসপাতালে এবং পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
সোহেলের বাবা গাজী মোহামদুল্লাহ জানান, একই বাড়িতে বসবাস করলেও ছেলে আলাদাভাবে সংসার চালাতো। মাঝে রাগারাগি করে ভাড়া বাসায় উঠেছিল। দুই সপ্তাহ আগে আবার নিজ বাড়িতে ফিরে এসে সোহেল জানায়, তার ৩৮ লাখ টাকা ঋণ হয়ে গেছে। ঋণ পরিশোধের জন্য পাওনাদাররা চাপ দিচ্ছে। ছেলের ঋণ পরিশোধের জন্য তিনি জমিও বিক্রি করতে চেয়েছিলেন। তার ধারণা, ঋণের চাপে সোহেল আত্মহত্যা করেছে।
বনপাড়া পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম নজু বলেন, সোহেলের ৭ম ও ৫ম শ্রেণিতে পড়ুয়া দুই ছেলে এবং ৩ বছর বয়সী একটি মেয়ে রয়েছে। ঋণ থাকলেও সোহেল এমনটি করতে পারে এ ধারণা কারও ছিলো না।
বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক বলেন, প্রাথমিক ভাবে এটাকে আত্মহত্যা বলে মনে হচ্ছে। তবু সিআইডির ফরেনসিক ইউনিট বিষয়টি গলাকাটার কাজে ব্যবহৃত বটি ও অন্যান্য আলামত সংগ্রহ ও তদন্ত শুরু করেছে। লাশের ময়না তদন্ত করা হয়েছে।


প্রকাশিত: আগস্ট ৫, ২০২২ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ