সর্বশেষ সংবাদ :

অবশেষে গোদাগাড়ীতে সারের দাম স্বাভাবিক

প্রেমতলী প্রতিনিধি: রাজশাহী গোদাগাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় ইউরিয়া সার এখন সরকারি দামে বিক্রি হচ্ছে। কিছু খুচরা সার বিক্রেতারা সরকার নির্ধারিত দরের চেয়ে প্রতি বস্তা বেশী দরে ইউরিয়া সার বিক্রি করছিল। দৈনিক সানশাইন পত্রিকায় সংবাদ প্রকাশের পর সার বিক্রি স্বাভাবিক পর্যায় এসেছে। গোদাগাড়ী কৃষি অফিসের মাঠ পর্যায়ে তদারকি আরো জোরদার করায় খুচরা সার বিক্রেতারা সরকারি দরে সার বিক্রি শুরু করেছে।
এদিকে বিআইসি সার ডিলার ওলি আহাদ বলেন, গত ১৭ জুলাই কৃষি অফিস সার বিক্রি করা নিয়ে মিটিং এর পর থেকে গোদাগাড়ী উপজেলায় খুচরা সার বিক্রেতাদের কাছে সার বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছে।
তিনি আরো জানাই, আমরা সরকারি দরে সার বিক্রি করছি কৃষকদের কাছে। কিছু খুচরা সার বিক্রেতারা হয়তো বেশি দামে বিক্রি করেছে। এ ছাড়াও কিছু কিছু খুচরা সার বিক্রেতারা বাইরে থেকে সার নিয়ে এসে বিক্রি করছে। আমরা আগেও সরকারি দরে সার বিক্রি করেছি এখনো সরকারি দরে সার বিক্রি করছি। কৃষকদের খুচরা সার বিক্রেতার কাছে সার না নিয়ে আমাদের কাছে সার কেনার আহবান জানাচ্ছি।
কথা হয় কৃষক সানোয়ারের সাথে তিনি বলেন, কিছু দিন আগে খুচরা সার বিক্রেতারা ৮০০ টাকার ইউরিয়ার বস্তা ৯০০ থেকে ৯৫০ টাকা ছাড়া বিক্রি করছিল না। পত্রিকায় সংবাদের পর কৃষি অফিসের লোক জন সার ডিলারদের দোকানে আসায় এখন তারা ৮০০ টাকা বস্তা সার নিচ্ছে।
সরজমিনে দেখা যায়, গোদাগাড়ী উপজেলা কৃষি অফিসের সারের বিষয়ে মাঠ পর্যায়ে তদারকি বৃদ্ধি করায় সার সরকারি দরে বিক্রি করছে সার বিক্রেতারা।
তবে কৃষি অফিস বলছে, সকল সার ডিলারদের নিয়ে ১৭ জুলাই মিটিং করা হয়েছে। যদি কেউ বেশী দরে সার বিক্রি করে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।


প্রকাশিত: আগস্ট ২, ২০২২ | সময়: ৫:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ