বাঘায় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার,বাঘা : স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলমের বিরুদ্ধে মিথ্যাচার এবং কুটুক্তি মূলক বক্তব্য দিয়েছে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাঈদ চাঁদ। আর এই বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাঘা উপজেলা আওয়ামীলীগ। শনিবার(২৩-জুলাই) বিকেলে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মীরগঞ্জ এলাকার হাবিবুরের মোড়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যার পর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মীরগঞ্জ বারশিপাড়া এলাকার হাবিবুরের মোড়ে উপস্থিত হন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাজশাহী জেলা আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাঈদ চাঁদ। এরপর তিনি চারঘাট-বাঘা থেকে তিন তিনবার নির্বাচিত সাংসদ ও গণমানুষের নেতা পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম ও তার পিতাকে কুটুক্তি করে মিথ্যাচার বক্তব্য উপস্থাপন করেন। তবে বক্তব্য উপস্থাপনের পর তিনি সেখানে আর অবস্থান করেননি। মুহুর্তের মধ্যে ঐ এলাকা ছেড়ে চলে যান।

এদিকে আবু সাঈদ চাঁদের মিথ্যাচার বক্তবের কথা মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে ফুঁসে উঠে মনিগ্রাম ইউনিয়ন-সহ বাঘা উপজেলা আওয়ামীলীগ। তাঁরা এ ঘটনার প্রতিবাদ জানিয়ে শনিবার বিকেলে ঐ একই স্থানে গিয়ে বিক্ষোভ মিছিল ও পথসভা করেন। এ সভায় বক্তব্য রাখেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। তিনি চাঁদকে কুলাঙ্গার ও সন্ত্রাসী আখ্যা দিয়ে বলেন, তোর সাহস থাকলে বাঘায় এসে বক্তিতা কর।

তিনি বলেন আবু সাঈদ চাঁদ চারঘাট-থানার তালিকা ভুক্ত শীর্ষ সন্ত্রাসী। সে মানুষ মারার জন্য কয়েব বছর পূর্বে হরতালের নামে ট্রেনের লাইন উপড়ে ফেলে। এর চেয়ে জঘন্য ও ঘৃনিত অপরাধ কি হতে পারে সেটা আবার জানা নেই। তিনি বিএনপির সভানেত্রী খালেদা জিয়া সহ-দলের শীর্ষ নেতাদের উদ্দেশ্যে বলেন, দলের সাথে সম্পৃক্ত এই ধরনের সন্ত্রাসীকে একটি রাজনৈতিক সংগঠন কি ভাবে পদ-পদবি দেয় সেটা আমার বোধগম্য নয়। তিনি এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে চাঁদকে অবিলম্বে ক্ষমা চাওয়ার আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, মনিগ্রাম ইউনিয়ন আ’লীগের সভাপতি ও মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান,বাঘা উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌর সভার প্যানেল মেয়ার শাহিনুর রহমান পিন্টু, বাঘা পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার ও বিভিন্ন ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ।


প্রকাশিত: জুলাই ২৩, ২০২২ | সময়: ৮:০১ অপরাহ্ণ | সানশাইন

আরও খবর