সর্বশেষ সংবাদ :

খরচ কমাতে ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলোয়াড় সংখ্যা কমছে

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ সফরে খরচ কমাতে খেলোয়াড় সংখ্যা কমানোর চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু এ সফরেই নয়, বিসিবি সব বিভাগকে খরচ কমানোর নির্দেশ দিয়েছে। একই সঙ্গে সব বিভাগ থেকে সারা বছরের বাজেট চাওয়া হয়েছে।
দেশে সব কিছুর দাম ঊর্ধ্বমুখী। আন্তর্জাতিক বাজারেও সব কিছুর দাম বেড়েছে। বিমান ভাড়া, হোটেল খরচ সবকিছুই বেড়েছে। সঙ্গে ক্রিকেটারদের দৈনিক ভাতাও। কোভিড পরিস্থিতির কারণে শেষ দুই বছর বিশাল বহর নিয়ে সফর করেছে বাংলাদেশ। কিন্তু এখন সেই বাস্তবতায় নেই। এজন্য সফরে খেলোয়াড় সংখ্যা কমানোর চিন্তা করছে বিসিবি।
বৃহস্পতিবার বোর্ড সভা থেকে বেরিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘আমরা দেখছি খরচ অসম্ভব হারে বেড়ে গেছে। দেশের কথা বলছি না। অনেক কিছুরই খরচ বেড়ে গেছে। উদাহরণস্বরূপ আগে যে টিকিট ভাড়া ছিল ৩-৪ লাখ, সেটি এখন হয়ে যাচ্ছে ১০-১১ লাখ। হোটেল ভাড়া যেটা ছিল বড়জোর ২৫০ ডলার। সেটি এখন কমপক্ষে ৪০০-৫০০ ডলার করে লাগছে।’
তিনি বলেন, ‘এত বেশি করে দেওয়ার পরেও পাওয়া যাচ্ছে না। খরচ একটা বড় ইস্যু। সেজন্য আজকের সভায় আমরা বলেছি, এই খরচ কমিয়ে আনতে হবে। এতদিন আমরা যেভাবে (বিদেশ সফরে) পাঠিয়েছি, বিশেষ করে কোভিড পরিস্থিতিতে সতর্কতা স্বরূপ অনেক বাড়তি খেলোয়াড়-স্টাফ পাঠিয়েছি। এখন আর সেই পরিস্থিতি নেই। এছাড়া যেহেতু এখন বাইরে জিনিসপত্রের দাম সম্পর্কে কিছুই বলা যাচ্ছে না, সেজন্য বোর্ডকে সামগ্রিকভাবে বলা হয়েছে প্রত্যেকটা বাজেট কমিয়ে আনতে হবে।’ চার ভাগে ভাগ হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ। শুক্রবার রাতে প্রথম বহর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে উড়াল দেবে। এরপর ধাপে ধাপে যাবে বাকিরা।


প্রকাশিত: জুন ৩, ২০২২ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ