রাজশাহীতে অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলার কর্মরত সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপি অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী হয়েছে। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত নগরীর একটি হোটেলে শনিবার প্রশিক্ষণের শুরু হয়ে সোমবার প্রশিক্ষণের সমাপনী হয়।
সমাপনী দিনে অংশগ্রহণকারী সাংবাদিকদের মাঝে সদনপত্র প্রদান করা হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডের সভাপতিত্বে সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।
বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রভাষক আরিফুর রহমান। অনুসন্ধানমূলক রিপোর্টিং বিষয়ে প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পিআইবি’র পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আফরাজুর রহমান, রাজশাহী আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য অফিসার তৌহিদুজ্জামান প্রমুখ।
পিআইবির মহাপরিচালক (ডিজি) ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কবি জাফর ওয়াজেদ প্রশিক্ষণের সভাপ্রধান হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। প্রশিক্ষণের প্রথম ও দ্বিতীয়দিন অনুসন্ধানী রিপোর্টিং এর প্রশিক্ষণ হিসেবে বিভিন্ন দিক নিয়ে সাংবাদিকদের ক্লাস নেন নিউইয়র্ক টাইমস এর প্রদায়ক ও বৈশাখী টেলিভিশনের পরিকল্পনা পরামর্শক জুলফিকার আলি মানিক। প্রশিক্ষণে পিআইবির প্রশিক্ষণ কো-অর্ডিনেটর শাহ আলম সৈকত সঞ্চালনা করেন।


প্রকাশিত: মে ৩১, ২০২২ | সময়: ৬:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর