সর্বশেষ সংবাদ :

রাজশাহীর ভদ্রা মোড়ে জমে থাকা ড্রেনের পানির দুর্গন্ধে অতিষ্ট পথচারী ও ব্যবসায়ীরা

স্টাফ রিপোর্টার
রাজশাহী নগরীর ভদ্রা মোড়ে ড্রেনের পানি নিস্কাশনের ব্যাবস্থা  না থাকায় চরম দূর্ভোগে পরেছে এলাকাবাসী, পথচারী ও স্থানীয় ব্যবসায়ীরা। স্থানীয়দের দাবি কয়েক বছর থেকে রাস্তার ড্রেনের ময়লা পানি ও মানুষের মলের পানি এই ভাবে জমে থাকে এখানে।

 

 

সিটি কর্পোরেশনের নিকট এর প্রতিকার চেয়ে কোনো সুফল পাচ্ছেনা স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী। তারা বলেন, শুধু ড্রেনের পানি নয় মানুষের মলও সেখানে জমে থাকায় সার্বক্ষণিক দুর্গন্ধময় হয়ে থাকে। এ নিয়ে বার বার রাসিক অত্র ওয়ার্ডের কাউন্সিলরকে অবহিত করার পরেও কোন পদক্ষেপ না নেয়ায় গত মাসে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র বরাবরে ব্যবসায়ী ও এলাকাবাসীর স্বাক্ষরিত একটি অভিযোগ করা হলেও এখনো কোন প্রকার পদক্ষেপ না নেয়ার তারা হতাশ বলে জানান।
এলাকাবাসীর পক্ষে অভিযোগকারী আজিজুল ইসলাম, আব্দুল গাফফার, মনোয়ার হোসেন, আসিকুর রহমান, আবু সনি, মোমিনুর রশিদ ও শাহাজাদা শেখ বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের ভদ্রামোড় এলাকার অতিথি হোটেলের পার্শ্বে তাদের বসবাস। এখানকার ড্রেনেজ ব্যবস্থা অত্যন্ত খারাপ। এখানে রয়েছে একটি পাবলিক টয়লেট। এই টয়লেটসহ পাশের কয়েকটি বাড়ীর টয়লেটের মল সরাসরি ড্রেনে চলে আসে।

 

 

তারা আরো বলেন, ড্রেনের পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় এখানে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এর ফলে এই এলাকায় পরিবেশন দূষণসহ এলাকাবাসী, পথচারী ও ব্যবসায়ীরা চরম সমস্যার সম্মুখিন হচ্ছে বলে জানান তারা। আর সামান্য বৃষ্টি হলেই আরো জলাবদ্ধতা সৃষ্টি হয়ে জনগণের চলাচল অনেকাংশে বন্ধ হয়ে যায় বলে উল্লেখ করেন তারা। এই সমস্যা দ্রুত সমাধানের জন্য মেয়রের নিকট অনুরোধ করেন তারা।

সানশাইন /শামি

 


প্রকাশিত: মে ১৮, ২০২২ | সময়: ১১:৪০ অপরাহ্ণ | Daily Sunshine