সর্বশেষ সংবাদ :

উদ্ধার হওয়া ২১ টন সরকারি চাল বাঘার খাদ্যগুদামের নয় : খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘা থানা পুলিশ কর্তৃক উদ্ধার হওয়া এক ট্রাক(২১ টন ২ শ’ কেজি) চাল বাঘার নয় বলে জানিয়েছেন বাঘা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শামসুন নাহার। তিনি শুক্রবার উদ্ধার হওয়া এক ট্রাক সরকারি চাল নিয়ে বিভিন্ন অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদকে কেন্দ্র করে জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাদের বিষয়টি অবগত করেন। সেই আলোকে পরদিন শনিবার(১৬-এপ্রিল) গোডাউন পরিদর্শন করেন জেলা কর্মকর্তাগণ। এই পরিদর্শন শেষে বাঘা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা স্থানীয় গনমাধ্যম কর্মীদের জানান, এই চাল অন্য এলাকা থেকে আনা।

শামসুন নাহার জানান, বাঘা থানা পুলিশ কর্তৃক পাশ্ববর্তী চারঘাট উপজেলার কাঁকড়ামারী বাজারে অবস্থিত একটি আড়ত থেকে উদ্ধার হওয়ার এক ট্রাক চাল “বাঘা খাদ্য গোডাউনের” শিরোনামে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর বিষয়টি ব্যাপক ভাবে আলোচিত হয় এবং আমাদের মান খুন্য হয়। এ মর্মে শনিবার সকালে জেলা খাদ্য নিয়ন্ত্রন অধিদপ্তরের প্রধান কর্মকর্তা অনিরবান ভদ্র-সহ কয়েকজন কর্মকর্তা বাঘা খাদ্য গোডাউন পরিদর্শন করে যাবতীয় মালামালের স্টক মিলান। এতে করে কোন প্রকার ভুল-ত্রুটি ও অনিয়ম ধরা পড়েনি বলে উল্লেখ করেন সংশ্লিষ্ঠ কর্মকর্তাগন। ফলে উদ্ধার হওয়া এই চাল অন্য গোডাউনের বলে দাবি করেন বাঘা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ।

তবে বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন গনমাধ্যম কর্মীদের জানান, উদ্ধার হওয়া এক ট্রাক সরকারি চাল বাঘা খাদ্য গোডাউনের এতে কোন সন্দেহ নাই। এ বিষয়ে বাঘা খাদ্য গোডাউনের পরিচ্ছন্ন কর্মচারী ও চাল সরবরাহকারী হালিম সহ চালের বস্তা বদলের সাথে সম্পৃক্ত একজন কর্মচারী এবং দু’জন আড়তদারকে অভিযুক্ত করে একটি মামলা রজু করা হয়েছে। তিনি বলেন, গোডাউন কর্মকর্তারা কি ভাবে কালোবাজারে চাল বিক্রী করে সেটি আমাদের জানা। তিনি আটককৃত দু’জন আড়তদার এবং একজন কর্মচারীর মুখ থেকে বেশ কিছু তথ্য পেয়েছেন বলেও উল্লেখ করেন। এ ছাড়াও পুলিশের সোর্স উদ্ধার হওয়া এই চাল সরকারি খাদ্য গোডাউন থেকে বের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, রাজশাহীর বাঘা খাদ্য অধিদপ্তরের (২১ টন ২ শ’কেজি) সরকারি চাল পাশ্ববর্তী চারঘাট উপজেলার এক আড়ত থেকে উদ্ধার করে বাঘা থানা পুলিশ । শুক্রবার(১৫-এপ্রিল) সকালে পাশ্ববর্তী চারঘাট উপজেলার কাঁকড়ামারী বাজারে অবস্থিত “বিলাল খাদ্য ভান্ডার’’ (আড়ত) থেকে এই চাল উদ্ধার করা হয়। এ সময় পুলিশ হাতে-নাতে ঘটনার সাথে সম্পৃক্ত দু’জন ব্যবসায়ীকে আটক করলেও ট্রাকের ডাইভার ও হেলপার পালিয়ে যায়। এমনটি সংবাদ তাৎক্ষনিক বিভিন্ন অনলাইন সহ পরদিন বেশকিছু পত্রিকায় ছাপা হলে খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাতের টনক নড়ে। এক পর্যায় পরদিন শনিবার তারা গনমাধ্যম কর্র্মীদের কাছে এ চাল বাঘা খাদ্য গোডাউনের নয় বলে দাবি করেন।


প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২ | সময়: ৮:০৬ অপরাহ্ণ | Daily Sunshine