সর্বশেষ সংবাদ :

বাংলাদেশের দায়িত্ব ছেড়ে দিলেন প্রিন্স

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে সিরিজ যখন দুয়ারে, বাংলাদেশ তখন হারাল কোচিং স্টাফের গুরুত্বপূর্ণ এক সদস্যকে। জাতীয় দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন অ্যাশওয়েল প্রিন্স। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস নিশ্চিত করেন সাবেক দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যানের দায়িত্ব ছাড়ার কথা।
“হ্যাঁ, প্রিন্স পদত্যাগ করেছে। আমি একটু আগে পেয়েছি মেইল। সুনির্দিষ্ট তেমন কিছু উল্লেখ করেনি, পারিবারিক কারণ বলছে আর কী।” গত বছরের জুন মাসে জিম্বাবুয়ে সফরের জন্য প্রিন্সকে ব্যাটিং পরামর্শক নিয়োগ দেয় বাংলাদেশ। পরে অগাস্টে তাকে দায়িত্ব দেওয়া হয় লম্বা সময়ের জন্য। সেই মেয়াদ দীর্ঘায়িত হলো না বেশি। তার সঙ্গে বিসিবির চুক্তির মেয়াদ ছিল আগামী অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।
প্রিন্সের হঠাৎ দায়িত্ব ছাড়ার সঙ্গে যোগসূত্র থাকতে পারে জেমি সিডন্সের বাংলাদেশের ক্রিকেটে ফেরার। সাবেক প্রধান কোচকে সম্প্রতি ব্যাটিং পরামর্শক হিসেবে ফিরিয়ে আনে বিসিবি। তাকে কোথায় কাজে লাগানো হবে, সেটি অবশ্য চূড়ান্ত হয়নি তিনি আসার এক সপ্তাহ পরও। বিসিবি থেকে গত কিছুদিনে বলা হয়, ছুটি থেকে প্রিন্স দেশে ফেরার পর আলোচনা করে প্রিন্স ও সিডন্সের ভূমিকা ঠিক করা হবে। তবে জাতীয় দলে সিডন্সকে যুক্ত করা হতে পারে বলে গুঞ্জন আছে। সেই গুঞ্জনের রেশ দক্ষিণ আফ্রিকায় পৌঁছে যাওয়া অসম্ভব নয়।
ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান অবশ্য খানিকটা অবাক প্রিন্সের এমন সিদ্ধান্তে। “বিস্ময়কর তো বটেই। আমরা তো বলছিলাম যে সে ফিরলে আমরা কথা বলে ভূমিকা ঠিক করব। আমাদের মূল দলে ছিল। এখানে যে রাখা হবে না, এমন কিছু তো চূড়ান্ত হয়নি। সে ফিরলে আলোচনা করতাম। কিন্ত সে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।”
জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে দায়িত্বে না রাখা কিংবা নিজে থেকেই তার দায়িত্ব ছাড়া নিয়েও নানা গুঞ্জন চলছে। তবে জালাল ইউনুস বললেন, ডমিঙ্গোর সঙ্গে বোর্ডের নিয়মিত যোগাযোগ আছে এবং আফগানিস্তান সিরিজের আগে সময়মতোই তিনি ছুটি থেকে ফিরবেন। তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টির সিরিজ খেলতে আগামী শনিবার বাংলাদেশে আসবে আফগানিস্তান দল। মাঠের লড়াই শুরু ২৩ ফেব্রুয়ারি থেকে ওয়ানডে সিরিজ দিয়ে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২ | সময়: ৬:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ