সর্বশেষ সংবাদ :

বালাইনাশক ডিলারদের সাথে মতবিনিময় সভা করলেন ড. এবিএম শরীফ উদ্দীন

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় বালাইনাশক ডিলারদের সাথে মতবিনিময় সভা শেষে পদ্মার চরাঞ্চলে ফসলের ক্ষেত পরিদর্শন করেছেন রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দীন এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রাজশাহী জেলার উপ-পরিচালক মোঃ মোজদার হোসেন।

বুধবার দুপুরে বাঘা উপজেলা কৃষি অধিদপ্তরের সভাকক্ষে কৃষি অফিসার শফিউল্লাহ সুলতানের সভাপতিত্বে আয়োজিত সভায় ড. এবিএম শরীফ উদ্দীন বলেন, সরকার কৃষি খাতকে গতিশীল করার জন্য ব্যাপক পরিমান ভুর্তুকি দিচ্ছে।আমরা চাই সরকারের এই উদ্যোগকে সফল করতে। এ জন্য আপনারা যারা বালাইনাশক ডিলার রয়েছেন তাদের সহয়োগিতার প্রয়োজন। আমি আপনাদের কাছে একটি আহবান রাখতে চাই, আপনারা কোন দুই নম্বর কিটনাশক ও সার বিক্রয় করে কৃষকদের ক্ষতিগ্রস্থ করবেন না।

সভায় রাজশাহী জেলার উপ-পরিচালক মোঃ মোজদার হোসেন বলেন, আমাদের রাজশাহী জেলায় ৯ টি উপজেলার মধ্যে কৃষিতে বাঘা উপজেলা অনেক এগিয়ে।বিশেষ করে পদ্মার চরাঞ্চলের উৎপাদিত নানা রকম ফসলের তুলনা হয়না।তিনি বলেন,কৃষি পন্য উৎপাদন ও বৃদ্ধির লক্ষে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে মাঠ পর্যায়ে সফল কৃষি উদ্যোক্তা নিরুপন করে কৃষি খাতকে আরো উন্নয়ন ও গতিশীল করার উদ্যোগ নিয়েছেন বর্তমান সরকার। আমরা সেই লক্ষে কাজ করে যাচ্ছি।

এদিকে ডিলারদের সাথে মতবিনিময় শেষে ড. এবিএম শরীফ এবং উপ-পরিচালক মোঃ মোজদার হোসেন বাঘার পদ্মার চরাঞ্চলে বিভিন্ন প্রকার ফসলের ক্ষেত পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং মাঠ পর্যায়ে কয়েকজন কৃষকের সাথে কথা বলে তাদের ভালো ফসল ফলানোর জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২ | সময়: ১০:১২ অপরাহ্ণ | সুমন শেখ