সর্বশেষ সংবাদ :

নাটোরে আ’লীগের জলি পুনরায় বাগাতিপাড়ায় স্বতন্ত্র লেলিন জয়ী

স্টাফ রিপোর্টার, নাটোর: ১৬৯ বছরের প্রাচীণ নাটোর পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটে বর্তমান মেয়র উমা চৌধুরী জলি দ্বিতীয় বারের মতো বিজয়ী হয়েছেন। এদিকে নাটোরের বাগাতিপাড়ায় ১৭ বছর পর অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন বিএনপির স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলাম লেলিন।
নাটোর পৌরসভায় আওয়ামী লীগের সহ সভাপতি উমা চৌধুরি জলি পেয়েছেন ২০ হাজার ৫৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক মেয়র ও নাটোর পৌর বিএনপির সদ্য বহিস্কৃত এমদাদুল হক আল মামুন পেয়েছেন ১৩ হাজার ৭৮১ ভোট। নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আছলাম নির্বাচনের প্রাথমিক ফলাফলের সত্যতা নিশ্চিত করেছেন।
এদিকে নাটোরের বাগাতিপাড়া পৌরসভায় নির্বাচনে জগ প্রতিকের স্বতন্ত্র প্রার্থী থানা বিএনপির বহিঃস্কৃত যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম লেলিন নির্বাচিত হয়েছেন। প্রাপ্ত ফলাফলে শরিফুল ইসলাম লেলিন পেয়েছেন দুই হাজার ২৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগের বিদ্রোহী ময়মুর সুলতান নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন দুই হাজার ১৮৮ ভোট। তৃতীয় অবস্থানে রয়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী নৌকা প্রতীকের উপাধ্যক্ষ শাহিদা খাতুন। তিনি পেয়েছেন এক হাজার ৬৩৬ ভোট। রিটার্নিং কর্মকর্তা আহমেদ আলী প্রাথমিক ভাবে প্রাপ্ত এই তথ্যটি নিশ্চিত করেছেন।
এছাড়া নাটোর পৌর নির্বাচনে বিজয়ী ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলররা হলেন, যথাক্রমে মলয় কুমার রায়, জাহিদুর রহমান জাহিদ, ফরিদ আহম্মেদ, আশরাফ খান চৌধুরী আকিব, রোকনুজ্জামান হিরো, আরিফুল ইসলাম মাসুম, নাফিউল ইসলাম অন্তর, শেখ রুবেল হোসেন ও রানা হোসেন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে নার্গিস পারভীন ৪, ৫ ও ৬ ওয়ার্ডে কহিনূর বেগম পান্না এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে আয়েশা বেগম।
৬৪ হাজার ২৩৪ জন ভোটারের এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ