সর্বশেষ সংবাদ :

পারল না বাংলাদেশ সিরিজ পাকিস্তানের

স্টাফ রিপোর্টার : চট্টগ্রামে টানা দুই ম্যাচ হেরেছিল বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। রাজশাহীতে গিয়ে বৃহস্পতিবার প্রথম জয়ের দেখা পায় তারা। শনিবার ছিল সিরিজে ফেরার ম্যাচ। তবে এ ম্যাচে সমতায় ফিরতে পারেনি স্বাগতিকরা। বড় ব্যবধানেই হেরে পাকিস্তান যুবাদের কাছে সিরিজ হেরেছে বাংলাদেশ। এ জয়ে এক ম্যাচ আগেই সিরিজ নিশ্চিত হয়েছে পাকিস্তানের।
রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করার আমন্ত্রণ পায় স্বাগতিক দল। আগে ব্যাটিং করে পাকিস্তানকে ২০০ রানের লক্ষ্য দেয় স্বাগতিকরা। পরে ব্যাট করতে নেমে ৭৯ বল আগেই ২ উইকেট হারিয়ে লক্ষ্য ছুঁয়ে ফেলে সফরকারী দল।
এর আগে পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্বাগতিকরা ৪৬.৪ ওভারে ১৯৯ রানে থেমে যায়। সহজ এই লক্ষ্যে ব্যাট করতে নেমে হেসে খেলেই জিতে যায় পাকিস্তান। দুই ওপেনার আজান আওয়াইস ও শাহজাইব খান ওপেনিং জুটিতে করেন ১৫২ রান। আজান ৫২ রানে আউট হওয়ার পর শামিল হোসেন (৭) দ্রুত বিদায় নেন। এরপর তৃতীয় উইকেটে শাহজাইব ও শাদ বেগের ৩৫ রানের জুটিতে মাত্র ৩৬.৫ ওভারেই জয় পেয়ে যায় সফরকারী দল।
পাকিস্তানের শাহজাইব ১০৫ বলে ১৪ চার ও ৩ ছক্কায় ১০৫ রানে অপরাজিত ছিলেন। সাদ ১৫ বলে করেন অপরাজিত ২৯ রান। জুনিয়র টাইগারদের মধ্যে মাহফিজুর রহমান রাব্বি ও রাফিউজ্জামান রাফি একটি করে উইকেট নিয়েছেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫০ রান আসে আরিফুলের ব্যাট থেকে। এছাড়া মাহফিজুর ৩৪ ও পারভেজ হোসেন ইমন ৩০ রান করেন। পাক বোলারদের মধ্যে আয়মল খান ও আলী আসফান্দ তিনটি করে উইকেট নিয়েছেন।
প্রায় এক যুগ পর রাজশাহীর মাটিতে আন্তর্জাতিক কোন ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। গত বৃহস্পতিবার প্রথম খেলাটি দেখার অনুমতি পাননি দর্শকেরা। পরে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের অনুরোধে শনিবার থেকে দর্শকদের একটি গ্যালারিতে খেলা দেখার অনুমতি দেয় বিসিবি। সকাল থেকেই দর্শকেরা এই গ্যালারিতে ঢুকতে লম্বা লাইনে দাঁড়ান। তীব্র রোদের মধ্যে বসে তারা খেলা উপভোগ করেন। তবে হারের কষ্ট নিয়ে তাদের বাড়ি ফিরতে হয়।
আগামী সোমবার এখানে সিরিজের শেষ ওয়ান ডে এবং ১৭ মে একমাত্র টি-টোয়েন্টি খেলাটি অনুষ্ঠিত হবে।


প্রকাশিত: মে ১৪, ২০২৩ | সময়: ৫:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর