সর্বশেষ সংবাদ :

ক্যান্সারের কাছে হেরে গেলেন রাবি অধ্যাপক ফারুক

সানশাইন ডেস্ক; রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো: ফারুক হোসাইন মারা গেছেন ( ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-ইলাহি রাজিউন )। আজ সোমবার ২৭ ডিসেম্বর ভোর ৫ টা ৪৫ মিনিটে ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি । বিষয়টি নিশ্চিত করেছেন সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ড. কেএম রবিউল করিম ।

তিনি জানান, অধ্যাপক ফারুক হোসাইনের মৃত্যুতে সমাজকর্ম বিভাগ গভীরভাবে শোকাহত । তিনি প্রায় দু’বছর ধরেই দুরারোগ্য ব্যাধী ক্যান্সারে ভুগছিলো । ভালো চিকিৎসার জন্য ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে গত ২৬ জুলাই ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন তিনি । গত তিন-চার মাস পূর্বে চেকআপ করতে গিয়ে দেখেন তার ঔষধগুলো ঠিকমত কাজ করছে না । ফলে ওনাকে হাসাপাতালে রেখে কেমো দেয়া শুরু হয় । কিন্তু ধীরে ধীরে অবস্থার অবনতি হতে থাকলে তাকে লাইফ সাপোর্টে রাখতে হয় ।

মরহুম এ অধ্যাপকের মৃত্যুতে শোক প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেছেন, অধ্যাপক ফারুক হোসাইনের মৃত্যুতে একজন কৃতী সমাজকর্মবীদ হারালো রাবি। তাঁর মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবার গভীরভাবে শোকাহত । এছাড়া মরহুমের আত্মার মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জানান ।


প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২১ | সময়: ৯:১৫ অপরাহ্ণ | Daily Sunshine