শাবিপ্রবিতে হামলার ঘটনায় রাষ্ট্রকে পদক্ষেপ গ্রহণের দাবি

রাবি প্রতিনিধি:
শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় রাষ্ট্রকে যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। সোমবার (১৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্ত¡রে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানায় তারা।

মানবন্ধনে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন বলেন, যুগে যুগে বিভিন্ন অধিকার দাবিতে শিক্ষার্থীরাই সর্ব প্রথম এগিয়ে এসেছে। সেই শিক্ষার্থীদের ওপর শাবিপ্রবি প্রশাসন কিভাবে সাহস পায় হামলা করার। কেন রক্তাক্ত হবে সিলেটের পূণ্যভূমি ! কেন বার বার হামলার শিকার হবে সাধারণ শিক্ষার্থীরা। আমরা এই মানববন্ধনের মাধ্যমে এর তীব্র নিন্দা জানানোসহ শাবিপ্রবি প্রশাসন ও রাষ্ট্রকে যথাযথ পদক্ষেপ গ্রহনের দাবি জানাচ্ছি।

মানববন্ধনে রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর বলেন, শাবিপ্রবিতে এই হামলার পিছনে পুলিশের প্রশাসনের পাশাপাশি ছাত্রলীগও যুক্ত রয়েছে। কেন এই হামলা? সাধারণ শিক্ষার্থীরা কি তাহলে অধিকার আদায়ের দাবিতে আন্দোলন করতে পারবে না। অবশ্যই প্রশাসনকে এর জবাবদিহিতা করতে হবে এবং যারা হামলার সাথে যুক্ত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। আমরা রাবির সাধারণ শিক্ষার্থীরা শাবিপ্রবির অধিকার আদায়ের আন্দোলনে পূর্ন সংহতি জানাচ্ছি।

মানববন্ধন কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশত শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এর আগে গত বৃহস্পতিবার রাত থেকে সিলেটের শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিরাজুন্নেসা হলের শতাধিক ছাত্রী প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। পরবর্তীতে গত শনিবার ছাত্রলীগ ও রোববার পুলিশ আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। হামলায় বেশ কয়েকজন শিক্ষক এবং শিক্ষার্থী আহত হয়েছেন।

সানশাইন/১৭ জানুয়ারি/এলএইচ


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ | সময়: ৯:৪২ অপরাহ্ণ | সুমন শেখ

আরও খবর