সর্বশেষ সংবাদ :

জয়পুরহাটের তিন উপজেলায় নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন

জয়পুরহাট প্রতিনিধি: জেলার আক্কেলপুর, কালাই ও ক্ষেতলালে আগামীকাল বুধবার প্রথম ধাপে অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে এ ৩ উপজেলার প্রতিটি ভোট কেন্দ্রে কেবল মাত্র ব্যালট পেপার ছাড়া- স্বচ্ছ ব্যালট বাক্স, সিল-গালা, কাগজ ইত্যাদি প্রয়োজনীয় নির্বাচনী সরঞ্জামাদি (মালামাল) প্রেরণ করা হয়েছে। আগামীকাল বুধবার সকালে ভোটগ্রহণের আগে কেন্দ্র গুলোতে (বাকি) প্রয়োজনীয় সংখ্যক ব্যালট পেপার পাঠানো হবে। জয়পুরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা আরো জানান, এ তিন উপজেলার মোট ৩ লাখ ৪০ হাজার ভোটার ১১২টি ভোট কেন্দ্রের ৯০৯টি বুথে তাদের নিজেদের পছন্দ মাফিক প্রার্থীকে ব্যালটের মাধ্যমে সরাসরি ভোট দিয়ে নির্বাচিত করবেন।
এদিকে এ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার লক্ষ্যে আক্কেলপুর, কালাই ও ক্ষেতলাল উপজেলায় (২ প্লাটুন করে) মোট ৬ প্লাটুন এবং অতিরিক্ত ২ প্লাটুন বিজিবি সদস্য রিজার্ভে থাকবে। উপজেলা গুলোর প্রতিটি ইউনিয়নে পুলিশের ৭টি মোবাইল টিম এবং প্রতিটি ইউনিয়নে একজন সহ ৩ উপজেলায় ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ দায়িত্বে থাকবেন মোট ২১ জন ম্যাজিস্ট্রেট।
এছাড়া ভোট কেন্দ্র ও এর আশেপাশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সার্বক্ষণিক নিয়োজিত থাকবে র‌্যাব ও বিজিবি সদস্যের স্ট্রাইকিং ফোর্সের ৩-৪টি টিম। এছাড়াও প্রতিটি কেন্দ্রে পুলিশের পাশাপাশি থাকবে প্রয়োজনীয় সংখ্যক আনসার- ভিডিপি সদস্যরা।
উল্লেখ্য, এবারের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলার আক্কেলপুর, কালাই ও ক্ষেতলালে, চেয়ারম্যান পদে মোট ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এরমধ্যে আক্কেলপুর উপজেলায়, চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, কালাইয়ে, চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং ক্ষেতলাল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী রয়েছেন।


প্রকাশিত: মে ৮, ২০২৪ | সময়: ৫:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর