ঈশ্বরদীতে অবৈধ মাটি-বালু উত্তোলন মূল হোতাসহ গ্রেপ্তার ১২ একটি ভেকু ও ৫ ড্রাম ট্রাক জব্দ

ঈশ্বরদী প্রতিনিধি: ঈশ্বরদী উপজেলার প্রত্যন্ত গ্রমাঞ্চল লক্ষীকুন্ডায় বিভিন্ন ফসলী জমি ও পদ্মার শাখা নদী থেকে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন করার সময় চক্রের ১২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ওই সময় মাটি ও বালু উত্তোলনের কাজে ব্যবহৃত একটি ভেকু মেশিন, ৩টি বড় ড্রাম ট্রাক, দুইটি ছোট ড্রাম ট্রাক জব্দ এবং নগদ ১৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।
শনিবার বিকালে ঈশ্বরদী উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নে পদ্মার শাখা নদীর বিলকেদার ও দাদাপুর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন পাবনা র‌্যাব-১২ এর সদস্যরা। রবিবার আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃতদের পাবনা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
গ্রেপ্তারকৃতরা হলেন, মাটি ও বালু উত্তোলন চক্রের মূল হোতা জামিরুল ইসলাম (৪২) সহ মোঃ রুমন হোসেন (১৯), বাঁধন হোসেন (১৯), ইমন ইসলাম (১৯), ইমরান মালিথা (২৯), ফয়সাল হোসেন (৩২), শুভ (২৪), মোহন মোল্লা (২৯), সিয়াম হোসেন (১৯), মাসুম আলী (৩০), সাগর (১৯) ও রজমান প্রাং (২০)। সে সময় মাটি ও বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ১টি ভেকু মেশিন ও ৫ টি ড্রাম ট্রাক জব্দ করা হয়েছে।
র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন থেকে লক্ষীকুন্ডা ইউনিয়নের বিভিন্ন ফসলী জমির মাটি ও পদ্মার শাখা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করে জব্দকৃত মালামালসহ ঈশ্বরদী থানায় হস্তান্তর করা হয়। রবিবার আদালতের মাধ্যমে তাদের পাবনা জেল হাজতে প্রেরণ করা হয় বলে জানান ঈশ্বরদী থানার ওসি রফিকুল ইসলাম।


প্রকাশিত: মে ৬, ২০২৪ | সময়: ৫:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ