বাগমারায় এবার ভোটের সহিংসতায় নারী কাউন্সিলর আহত

স্টাফ রিপোর্টার : রাজশাহী-৪ (বাগমারা) আসনের নৌকার প্রার্থী পক্ষে প্রচার চালানের সময় হামলায় তাহেরপুর পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর (১, ২, ও ৩ নং ওয়ার্ড) গিতা রাণী আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে তাহেরপুর পৌরসভার ২ নং ওয়ার্ডের সানডাল গ্রামে এই হামলার ঘটনা ঘটে।
পরে আহত গিতা রাণীকে উদ্ধার করে বাগমারা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়। এই নারী কাউন্সিলর নৌকার সংসদ সদস্য প্রার্থী অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদের সমর্থক। স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের সমর্থকরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার বিকালে নারী কর্মীদের নিয়ে নৌকার পক্ষে ওই এলাকায় গণসংযোগে যান সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী গিতা রাণী। এসময় বাগমারা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থক আব্দুর রাজ্জাক বাবু ওরফে আর্ট বাবুর স্ত্রী ও তার ভাবীসহ কয়েকজন মহিলা নৌকার ওই গণসংযোগে অতর্কিত হামলা চালায়। এতে সংরক্ষিত মহিলা কাউন্সিলর গিতা রাণী আহত হন। পরে আহত গিতা রাণীকে উদ্ধার করে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
নৌকার প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ বলেন, ‘নৌকা প্রতীক না পেয়ে বাগমারার নির্বাচন বিতর্কিত করতে নানা ষড়যন্ত্র ও সহিংসতায় লিপ্ত হয়েছেন কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক। প্রতিনিয়ত আমার কর্মী-সমর্থকদের বিরুদ্ধে মিথ্যাচারসহ হামলা-মামলায় জড়াচ্ছেন। অশান্ত বাগমারা তৈরি ও নির্বাচন বানচালের পায়তারাসহ নৌকার নির্বাচনী প্রচারে বাধা দিচ্ছেন। এরই অংশ হিসেবে তাহেরপুরে নারী কাউন্সিলরসহ কয়েকজনের ওপর হামলা চালিয়ে আহত করেছে।
রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) রফিকুল আলম বলেন, ‘আমি বিষয়টি এখনো শুনিনি। তবে বিষয়টি দেখছি এবং খোঁজ-খবর নিচ্ছি। খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থ গ্রহণ করা হবে।’


প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ