শিবগঞ্জে প্রতারক চক্রের দুই সদস্য আটক, পিকআপ ও মালামাল জব্দ

স্টাফ রির্পোটার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানা পুলিশের অভিযানে চাঁদপুর থেকে প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। এ সময় একটি পিক-আপ ও ৪ হাজার ৮৪০ কেজি আমসত্ব উদ্ধার করে পুলিশ।
আটককৃতরা হচ্ছে, চাঁদপুর জেলার শাহরাস্তি থানার ইছাপুর গ্রামের মোশারফ হোসেনের দুই ছেলে কামরুজ্জামান ওরফে কেনু (৩২) ও জাহেদ আহাম্মদ (২১)।
জানাগেছে, শিবগঞ্জ উপজেলার কানসাট এলাকার ‘মেসার্স আরিফা ট্রেডার্স’ এর স্বত্তাধিকারী আরিফুল ইসলাম গত আগস্ট ট্রান্সপোর্ট এজেন্সির মাধ্যমে ভাড়াকৃত একটি ট্রাকের অজ্ঞাতনামা ড্রাইভার ও হেলপারের নিকট ১১৬ বস্তায় ৬ হাজার ১০০ কেজি আমসত্ব কিশোরগঞ্জ জেলার ভৈরব থানা এলাকায় পৌঁছে দেবার জন্য চালান মোতাবেক বুঝিয়ে দেয়। পরেরদিন সন্ধ্যা পর্যন্ত আমসত্ব ভর্তি ট্রাকটি গন্তব্যে না পৌঁছালে আমসত্বের মালিক বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন।
এ বিষয়ে আরিফুল শিবগঞ্জ থানায় লিখিত অভিযোগ করলে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি নিয়মিত মামলা রুজু হয়।
মামলাটি রুজু হবার পর জেলা পুলিশ সুপার ছাইদুল হাসান পিপিএম এর সার্বিক দিক নির্দেশনায়, অতিরিক্ত পুলিশ সুপার রোকনুজ্জামান সরকারের সার্বিক তত্ত্ববধানে শিবগঞ্জ থানা পুলিশের একটি চৌকস আভিযানিক দল দ্রুততম সময়ের মধ্যে সংঘবদ্ধ প্রতারক চক্রটিকে শনাক্ত করতে সক্ষম হয়।
পরবর্তীতে ২৬ আগস্ট থেকে ২৯ আগস্ট চাঁদপুর জেলার শাহরাস্তি থানা এলাকায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জড়িত আপন দুই ভাই কেনু ও জাহিদকে আটক করতে সক্ষম হয় পুলিশ।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করে তারা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। দেশের বিভিন্ন প্রান্তে ট্রাক নিয়ে ঘুরে ঘুরে শিকারের অপেক্ষায় থাকে এবং কৌশলে বিভিন্নরকম পণ্য গন্তব্যে পৌঁছে দেবার কথা বলে আত্মসাৎ করে থাকে।


প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ