সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : রবিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমসহ নেতাকর্মীদের ওপর হামলার দৃষ্টান্তমূলক বিচার এবং প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) পদত্যাগের দাবিতে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর নগরীর সাহেববাজার এলাকা থেকে মিছিলটি বের করেন দলটির নেতাকর্মীরা। মিছিল শেষে তারা প্রতিবাদ সমাবেশ করেন।
বক্তারা বলেন, ভোটের অধিকারের জন্য তাজা রক্ত দিয়ে বাংলাদেশ স্বাধীন করেছি। কিন্তু দুঃখের বিষয় হলো বর্তমানে এই দেশে বিন্দু পরিমাণও ভোটের অধিকার নেই। ভোটের অধিকার রক্ষার জন্য এখনো দেশে রক্ত ঝরাতে হয়, তার ন্যাক্কারজনক দৃষ্টান্ত হলো বরিশাল সিটি নির্বাচন।
তারা বলেন, বরিশাল সিটিতে সাজানো নির্বাচন করে সিইসি প্রমাণ করেছেন দেশে নির্বাচনের সুষ্ঠু কোনো পরিবেশ নেই। বর্তমান সিইসি নৈতিকভাবে দায়িত্বে থাকার যোগ্যতা হারিয়ে ফেলেছেন। সিইসির বক্তব্যের মাধ্যমে দেশের জনগণ বুঝতে পেরেছে তার মস্তিষ্ক ঠিক নেই। এমন প্রধান নির্বাচন কমিশনারের আমরা পদত্যাগ দাবি করছি।
তারা আরও বলেন, সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীমের ওপর সন্ত্রাসী হামলা ও রক্তপাত ঘটিয়ে দেখিয়ে দিয়েছেন, এই সিইসির অধীনে কোনো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব না। এসময় তারা অবিলম্বে হামলায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি করেন। সেই সঙ্গে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন দেওয়ার আহবান জানান।
বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজশাহী জেলা শাখার সভাপতি হোসাইন আহমেদ, রাজশাহী মহানগরের সভাপতি তারিক উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি মুরশিদ আলম, জেলার সহ-সভাপতি ফয়সাল হোসেন মনি, ইসলামী ছাত্র আন্দোলনের রাজশাহী মহানগরের সভাপতি ইসাহাক ইসলাম প্রমুখ।


প্রকাশিত: জুন ১৭, ২০২৩ | সময়: ৪:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর