সর্বশেষ সংবাদ :

সর্বজনীন পেনশন স্কিম নিয়ে প্রশাসনের নানা উদ্যোগ

আক্কেলপুর প্রতিনিধি: প্রধান মন্ত্রীর নির্বাচনী ইশতেহার অনুযায়ী সকল নাগরিকের আর্থিক সুরক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে আক্কেলপুর উপজেলা প্রশাসন বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছে। এখন পর্যন্ত এই উপজেলায় ১৬ জন এই পেনশন স্কিমের আওতায় এসেছে। এই স্কিমের আওতায় সকলকে অর্ন্তভুক্ত হওয়ার আহব্বান জানান ইউএনও।
উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলম জানান, পর্যন্ত এই উপজেলায় ১৬ জন এই পেনশন স্কিমের আওতায় এসেছে। এটি প্রত্যেক নাগরিকের অর্থনৈতিক সুরক্ষা নিশ্চিত করবে। এটি বাস্তবায়নে উপজেলার বিভিন্ন এলাকায় সকল শ্রেণি পেশার ব্যক্তিদের নিয়ে সচেনতা মুলক সভা, সেমিনার, লিফলেট বিতরনসহ বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। সোমবার দুপুরে উপজেলা পরিষদ সভা কক্ষে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও উদ্বুদ্ধকরণ বিষয়ে এক সভায় এই স্কিমের আর্থিক সুযোগ সুবিধা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।
এ সময় ছিলেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, পৌর মেয়র শহীদুল আলম চৌধুরী, উপজেলা আ’লীগের সভাপতি ও প্যানেল মেয়র মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ।
উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলম বলেন, অর্থনৈতিক সুরক্ষা নিশ্চিত করতে সকলের এই পেনশনের আওতায় আসা উচিৎ। সকলের সহযোগীতার মাধ্যমে এই উপজেলার জন সাধারণকে উদ্বুদ্ধ করণের মাধ্যমে পেনশন স্কিমে অর্ন্তভুক্ত হওয়ার আহব্বান জানাচ্ছি।


প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ