বান্দরবানে কেএনএফের প্রধান সমন্বয়ক গ্রেপ্তার

সানশাইন ডেস্ক: বান্দরবানে অভিযান চালিয়ে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রোববার ভোরে তাকে তার বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-১৫।
র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন। এদিন বিকেল ৩টা ৩০মিনিটে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের হল রুমে র‌্যাবের এক সংবাদ সম্মেলনের মাধ্যমে কেএনএফের প্রধান সমন্বয়ক চেওসিম বমকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করা হয়।
এ সময় র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, গত কয়েকদিনের ঘটনার পর র‌্যাব গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করে এবং রোববার ভোরে বান্দরবান সদরের সুয়ালক ইউনিয়নের শ্যারণ পাড়া থেকে কেএনএফের প্রধান সমন্বয়ক চেওসিম বমকে গ্রেপ্তার করে।
তিনি আরও বলেন, র‌্যাবের পাশাপাশি, পুলিশ ,সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) সব আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পাহাড়ের সন্ত্রাসীদের ধরতে যৌথ অভিযান চালাচ্ছে। এ সময় তিনি গণমাধ্যমকর্মীদের কাছে সন্ত্রাসীদের কোনো ধরনের তথ্য থাকলে তা দেওয়ার জন্য আহ্বান জানান।
র‌্যাব আরও জানায়, চেওসিম বম বান্দরবান সদরের সুয়ালক ইউনিয়নের মৃত রোয়াল খুব বমের ছেলে এবং বান্দরবান জেলায় প্রথম কেএনএফ কমিটির চেয়ারম্যান ছিলেন। পরে তিনি প্রধান সমন্বয়কের দায়িত্ব নেন। কেএনএফের নাথান বমের সঙ্গে আত্মীয়তার সম্পর্ক রয়েছে চেওসিম বমের। নাথান বম পাহাড়ে আত্মগোপনে চলে গেলে ও এই চেওসিম বম নিজ বাসায় অবস্থান করে কেএনএফের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালনের পাশাপাশি কেএনএফের সদস্যদের জন্য অর্থ ও বিভিন্ন রসদ সরবরাহ করে যাচ্ছিলেন।
সংবাদ সম্মেলনে এ সময় র‌্যাব ১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন, উপ অধিনায়ক র‌্যাব-১৫, মেজর মোহাম্মদ শরীফুল আহসান, কোম্পানি অধিনায়ক সিপিসি-৩, স্কোয়াড্রন লিডার তৌহিদুল মুবিন খানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
বান্দরবানে কেএনএফের


প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪ | সময়: ৬:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ