বাঘায় বিস্ফোরক মামলায় দুই বিএনপি ও যুবদল নেতা আটক

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় বিস্ফোরক মামলায় দুই বিএনপি ও একজন যুবদল নেতাকে আটক করেছে পুলিশ। বুধবার (৩০ নভেম্বর) সকালে বাঘা বাজার ও হাসপাতাল এলাকায় পৃথক-পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

বাঘা থানা পুলিশের একটি মুখপাত্র জানান, গত ১৯ নভেম্বর রাত ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বাঘা থানার পুলিশ জানতে পারেন উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কেশবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির কিছু নেতাকর্মী সংঘবদ্ধ হয়ে নাশকতা করার পরিকল্পনা করছে। এমন সংবাদের ভিত্তিতে বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি)সাজ্জাদ হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে উপস্থিত হন।

এ সময় পুলিশের উপস্থিত টের পেয়ে বিএনপি নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে পুলিশের ওপর ইট পাটকেল ও ককটেল মারতে শুরু করেন। তবে কিছুনের মধ্যে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে পালটা ধাওয়া করলে বিএনপির নেতাকর্মীরা পালিয়ে যায়। এরপর পুলিশ ঘটনাস্থল থেকে ৪টি তাজা ককটেল ও শতাধিক বাশের লাঠি উদ্ধার করে।

এ ঘটনায় ঐ দিন রাতে বাঘা থানায় একটি বিস্ফোরক মামলা দায়ের করা হয়। এ মামলায় বুধবার সকালে পৃথক-পৃথক অভিযান চালিয়ে পুলিশ তিনজনকে আটক করে। আটককৃতরা হলো বাঘা উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক মকলেছুর রহমান মুকুল, মনিগ্রাম ইউনিয়ন বিএনপি’র নেতা ফিরোজ আহাম্মেদ ও বাঘা পৌর যুবদলের নেতা শফিকুল ইসলাম শফি।

বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান, গত ১৯ নভেম্বর রাত ১০ টার দিকে পাকুড়িয়া ইউনিয়নের কেশবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির কিছু নেতাকর্মী সংঘবদ্ধ হয়ে নাশকতা করার পরিকল্পনা করছির। এমন সংবাদ শুনে সেখানে পুলিশ পৌছালে তারা পুলিশকে লক্ষ করে ককটেল বিস্ফরণ করে পালিয়ে যায়। এরপর সেখান থেকে ৪ টি তাজা ককটেল ও শতাধিক বাশের লাঠি উদ্ধার করা হয়। এ মামলায় বুধবার সকালে তিনজনকে আটক করে দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।

 

 


প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ | সময়: ৫:০৬ অপরাহ্ণ | সানশাইন