সর্বশেষ সংবাদ :

সেনাবাহিনীর ট্রেনিংয়ে যাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) মহসিন নাকভি নতুন চেয়ারম্যান হিসেবে আসার পর অনেক কিছুই পরিবর্তন হয়েছে। এবার ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে পিসিবি। শক্তি-সামর্থ্য বাড়াতে দেশটির ক্রিকেটারদের সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।
বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, পাকিস্তানের চলমান ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি পিএসএলের আসর শেষ করে ক্রিকেটারদের সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠানো হবে। আগামী ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত চলবে এই ট্রেনিং সেশন। মঙ্গলবার ইসলামাবাদের একটি হোটেলে কয়েকজন খেলায়াড়কে উদ্দেশ্য করে এই ঘোষণা দিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাকভি।
নাকভি বলেন, ‘আমি যখন লাহোরে ম্যাচগুলো দেখছিলাম, তখন আমার মনে হয়নি যে, কেউ একটি ছক্কা মেরেছে যা গ্যালারিতে এসে পড়েছে। যখনি আমি এমন কোনো ছক্কা (গ্যালারিতে এসে ফেলা) দেখেছি, মনে হয়েছে সেটা কোনো বিদেশি ক্রিকেটার হাঁকিয়েছেন। পরে আমি বোর্ডকে এমন একটি পরিকল্পনা করতে বলেছি যাতে প্রত্যেক খেলোয়াড়ের ফিটনেস দ্রুতগতিতে হয়। এর জন্য আপনাকে যথাযথ প্রচেষ্টা করতে হবে।’
তিনি আরও বলেন, ‘আমাদের দেশে নিউজিল্যান্ড আসছে। তারপর আয়ারল্যান্ড, ইংল্যান্ড এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমি ভাবছিলাম, “আমরা কখন প্রশিক্ষণ দেব?” কিন্তু কোনো সময় ছিল না। যাইহোক, আমরা একটি সুযোগ পেয়েছি, যেখানে আমরা ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত কাকুলে (সামরিক একাডেমি) একটি ক্যাম্পের আয়োজন করেছি। পাকিস্তান সেনাবাহিনী আপনাদের প্রশিক্ষণে জড়িত থাকবে। আশা করি, তারা আপনাদের সাহায্য করবে।’
এর আগেও পাকিস্তান ক্রিকেটে সেনাবাহিনীর ট্রেনিংয়ের রেকর্ড আছে। পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক কাকুল অ্যাকাডেমিতে ট্রেনিংয়ের আয়োজন করেছিলেন। ট্রেনিংয়ের পর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে নেমেছিল পাকিস্তান। প্রথম টেস্টে সেঞ্চুরি হাঁকিয়ে ১০টি পুশ আপ দিয়েছিলেন মিসবাহ, সঙ্গে করেছিলেন সেনাবাহিনীর স্যালুট।


প্রকাশিত: মার্চ ৭, ২০২৪ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ