পুঠিয়ায় তরিকত ফেডারেশনের এমপি প্রার্থী আলতাব আটক

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর পুঠিয়া উপজেলার বাণেশ্বর বাজারে অবৈধভাবে অন্যের জমিতে অনুপ্রবেশ করে কাজে বাধাদান ও আদালতের আদেশ অমান্য করার অভিযোগে আলতাব হোসেন মোল্লা (৫৫) নামের তরিকত ফেডারেশনের এক নেতাকে আটক করে পুঠিয়া থানার পুলিশ। আলতাব হোসেন মোল্লা গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসন থেকে বাংলাদেশ তরিকত ফেডারেশনের দলীয় প্রার্থী ছিলেন। ওই নির্বাচনে বিপুল ভোটে পরাজিত হয়ে জামানত খুইয়েছেন আলতাব হোসেন মোল্লা।
শনিবার দুপুরে দুপুরে পুলিশ আলতাব হোসেন মোল্লাকে বাণেশ্বর বাজার থেকে আটক করে থানায় নিয়ে যায়। তবে দুই ঘন্টা পর মুচলেকা দিয়ে থানা থেকে ছাড়া পান আলতাব হোসেন।
জানা গেছে, পুঠিয়ার বাণেশ্বর বাজারে ব্যবসায়ী বেলাল হোসেনের ভোগদখলীয় সম্পত্তিতে নির্মাণকাজ চলাকালীন সেখানে গিয়ে কাজে বাধা দেন আলতাব হোসেন। এমনকি চাঁদা দাবিও করেন। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি বিজ্ঞ আদালত বিবাদী পক্ষ আলতাব হোসেনকে তফসীলভুক্ত সম্পত্তিতে অনুপ্রবেশ করা থেকে বারিত করে আদেশ দেন। একই সাথে বিজ্ঞ আদালত পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কে আদেশ প্রতিপালনের নির্দেশ দেন।
শনিবার সকাল থেকে তফসীলভুক্ত সম্পত্তিতে নির্মাণকাজ চলাকালীন আদালতের আদেশ অমান্য করে কাজে বাধা দিলে খবর পেয়ে পুঠিয়া থানার পুলিশ আলতাব হোসেনকে আটক করে থানায় নিয়ে যায়।
পুঠিয়া থানার উপ-পরিদর্শক মতিউর রহমান জানান, তফসীলভুক্ত জমিতে প্রবেশের ক্ষেত্রে বিবাদী পক্ষ আলতাব হোসেনকে বারিত করে বিজ্ঞ আদালত আদেশ দিয়েছেন। আদালতের আদেশ উপেক্ষা করে ফের ওই জমিতে গিয়ে কাজে বাধা দেন আলতাব হোসেন। আদালতের আদেশ প্রতিপালন করতে গিয়ে আলতাব হোসেনকে আটক করে থানায় নিয়ে আসা হয়।
পরবর্তীতে ওই জমিতে যাবেন না বা আদালতের আদেশ অমান্য করবেন না এমন প্রতিশ্রুতি দিলে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয় তাকে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪ | সময়: ৬:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ