সাপাহারে কবর খুঁড়ে লাশ চুরির ঘটনায় যুবক আটক

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে রাতের অন্ধকারে কবর হতে লাশ তুলে কঙ্কাল চুরি করার সময় হাতে নাতে এক কঙ্কাল চোরকে পুলিশ আটক করে নওগাঁ জেল হাজতে পাঠিয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত্রি সাড়ে ৯টার দিকে উপজেলার শিরন্টি বাখরপুর তাল তলা গ্রামের অদুরে এক আদিবাসি কবর স্থানে ঘটনাটি ঘটেছে।
সাপাহার থানা সূত্রে জানা গেছে, ওই রাতে বাখরপুর তালতলী গ্রামের শ্রী মন্দন সরেন ৯৯৯নম্বরে ফোন করে জানান যে, একই গ্রামের মৃত গেদা টুডুর ছেলে শ্রী উজ্জ্বল টুডু (২০) রাতের অন্ধ্যকারে তার মা’র কবরের মাটি খুড়েঁ লাশ বের করে কঙ্কলা চুরির চেষ্টা করছে। সংবাদ পেয়ে রাতেই সাপাহার থানা পুলিশের একটি দল ঘটনা স্থলে ছুটে যান এবং ঘটনা স্থল থেকে কবর খোড়ার সময় তাকে হাতে নাতে আটক করে থানা হেফাজতে নেয়।
চুরির সময় হাতে নাতে লাশ চোর ধরা পড়ার ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) হাবিবুর রহমান জানান এটি লাশ চুরির কোন ঘটনা নয়। ছেলেটি যে কোন ভাবে শুনেছে কবরের মাটি নিয়ে শরীরে মাখলে সে আধ্যত্মিক শক্তি পাবে। সেই শক্তি অর্জনের জন্যই সে রাতে কবরের মাঝখানে হাঁসুয়া দ্বারা আনুমানিক এক ফিট গভীর করে মাটি নিয়ে আসে। এ বিষয়ে মৃত তালামনির ছেলে মন্দন সরেন বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছে। আটক আসামী উজ্জল টুডুর বিরুদ্ধে ২৯৭ধারায় মামলা দায়েরের পর বুধবার দুপুরে পুলিশ তাকে নওগাঁ জেলা আদালতে পাঠানো হয়েছে বলেও তিনি জনিয়েছেন।
উল্লেখ্য যে, গত ৩১অক্টোবর শ্রী মন্দন সরেন এর মা’ তালামনি সরেন মৃত্যুবরণ করলে তাকে ওই আদিবাসী কবরস্থানে সমাহিত করা হয়েছিল বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।


প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ | সময়: ৬:৫৯ পূর্বাহ্ণ | সুমন শেখ