বাঘায় চাঁদাবাজ চক্রের চার সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় বিভিন্ন যান বহন থেকে চাঁদা তোলার অপরাধে চাঁদাবাজ চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫ টার দিকে উপজেলার বঙ্গবন্ধু চত্বরের সামনের পাঁকা রাস্তায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তবে স্থানীয় লোকজনের দাবি, এ চক্রের সাথে সম্পৃক্ত প্রধান হোতারা এখন পর্যন্ত ধরা ছোঁয়ার বাইরে। অনেকেই তাদেরকে গ্রেফতারের দাবি জানিয়েছেন।
র‌্যাব-৫, রাজশাহীর সদর কোম্পানী মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দলের অভিযানে গ্রেফতারকৃতরা হলো-উত্তর মিলিক বাঘা গ্রামের জাহাব আলীর ছেলে আবদুর রহমান রানা (২৭), পলাশী ফতেপুর গ্রামের ওয়াছাব আলীর ছেলে সোহাগ আলী (২৬), কলিগ্রামের মৃত আস্তুল মন্ডলের ছেলে আশাদুল ইসলাম (৩৫), লালপুর উপজেলার রাধাকান্তপুরপুর গ্রামের মৃত আবদুল জলিলের ছেলে বিপ্লব আহম্মেদ (২৯)। আটককৃতদের কাছে থেকে ১ হাজার ৭৬০ টাকা, একটি টালি খাতা ও একটি কলম জব্দ করেছেন বলে সূত্র নিশ্চিত করেন।
স্থানীয় লোকজন জানান, বাঘায় দির্ঘদিন যাবত কতিপয় প্রভাবশালী অটোরিক্সা ও সিএনজি ড্রাইভারদের নিকট হতে নিয়মিতভাবে সিরিয়াল দেওয়ার নামে এবং বহিরাগত পরিবহন থেকে নিয়ম নীতির তোয়াক্কা না করে জোর পূর্বক চাঁদা আদায় করে আসছিল। এ নিয়ে এবছর জাতীয় নির্বাচনের পূর্বে ক্ষমতাসীন সরকারি দলের একজন নেতা থানায় অভিযোগ করেন। তবে এ অভিযোগে পুলিশ কাউকে গ্রেফতার করেনি।
পক্ষান্তরে রাজশাহী র‌্যাব বিশেষ অভিযান চালিয়ে যে ৫ জনকে আটক করেছেন তার মধ্যে ২ জন সিএনজি চালন রয়েছে। এলাকাবাসীদের দাবী প্রকৃত রহস্য উদঘাটন করে এই ঘটনার সাথে জড়িত রাঘব বোয়ালদের অবিলম্বে গ্রেফতার করা হোক।
এ বিষয়ে বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বলেন, আটককৃতদের বিরুদ্ধে র‌্যাব বাদি হয়ে একটি চাঁদাবাজি মামলা দায়ের করেছেন। তাদের বুধবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর