সর্বশেষ সংবাদ :

নওগাঁয় আ’লীগ ও স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী : ক্যাম্প ভাঙচুর, পাল্টা-পাল্টি অভিযোগ

নিয়ামতপুর প্রতিনিধি: নওগাঁ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা ও আওয়ামীলীগ প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপির নির্বাচনি ক্যাম্প ভাঙচুর ও নিজ নিজ কর্মীদের মারধরের পাল্টা-পাল্টি অভিযোগ করা হয়েছে।
শুক্রবার ২২ ডিসেম্বর বিকেলে স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা ও পোরশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন শাহ পোরশার তাঁতিপাড়া মোড়ে উপস্থিত হয়ে নিজ নিজ নির্বাচনি ক্যাম্পে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ উত্থাপন করেন। এ ঘটনায় উভয় পক্ষ পোরশা থানায় লিখিত অভিযোগ করেছেন।
নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান নওগাঁ-১ আসন (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) থেকে ট্রাক প্রতীক নিয়ে সংসদ সদস্য প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে রয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
সংবাদ সম্মেলনে খালেকুজ্জামান বলেন, নওগাঁ-১ সংসদীয় আসনের নির্বাচনী এলাকা পোরশা উপজেলার ঘাটনগর ইউনিয়নের তাতিপাড়া মোড়ে তার নির্বাচনি ক্যাম্প রয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে নৌকা প্রার্থীর সমর্থকরা দুটি ভটভটি (ইঞ্জিন চালিত) নিয়ে এসে তাঁর নির্বাচনের ক্যাম্পের বাইরে লাগানো ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলে এবং ক্যাম্প ভাঙচুর করে। এ সময় তাদেরকে বাধা দিতে গেলে খালেকুজ্জামানের সমর্থক উপজেলার কার্তিকপুর গ্রামের খাইরুল ইসলাম, নুরুল ইসলাম ও জাহাঙ্গীর আলমকে মারপিট করে। এ ঘটনায় ২২ ডিসেম্বর শুক্রবার সকালে পোরশা থানায় ভুক্তভোগী খায়রুল ইসলাম আওয়ামী লীগ প্রার্থীর সমর্থক হামলাকারী ব্যক্তিদের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ করেন। এখন পর্যন্ত পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।
তিনি আরো বলেন, এছাড়া খাদ্যমন্ত্রীর লোকজন তিন উপজেলার সকল স্থানে তার পোষ্টার, ব্যানার ছিড়ে ফেলছেন। তাই তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। পোরশা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন শাহ বলেন, ‘ নৌকার সমর্থকরা সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে প্রচার চালাচ্ছে। স্বতন্ত্র প্রার্থী তাঁর নির্বাচনী ক্যাম্পে ভাংচুর ও কর্মীদের মারধরের যে অভিযোগ করেছেন তা সম্পূর্ন মিথ্যে। উল্টো বৃহস্পতিবার রাতে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরাই তাঁতিপাড়া মোড়ে ভটভটিতে চড়ে যাওয়ার সময় আমাদের কর্মীদের মারধর করে এবং ঘাটনগরে নৌকার একটি নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়েছে।
পোরশা থানার অফিসার ইন চার্জ (ওসি) আতিয়ার রহমান বলেন, বৃহস্পতিবার রাতে উপজেলার ঘাটনগর এলাকায় আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩ | সময়: ৭:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ