নিয়ামতপুরে তিন পুরুষের পৈত্রিক সম্পত্তি দখলচেষ্টা

নিয়ামতপুর প্রতিনিধি: আমার পৈত্রিক সম্পত্তি, যা দাদা, বাবা এখন আমি ভোগ দখল করে খাচ্ছি। অথচ সমাজের দুস্কৃতিকারী আমার সেই পৈত্রিক সম্পত্তির উপর টিনের ঘর নির্মাণ করে দখলের চেষ্টা করছে। আমি স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করেও কোন সমাধান না হওয়ায় আমি নিরুপায় হয়ে প্রথমে থানায় পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছি।
এমনটি অভিযোগ করেছেন নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের গুজিশহর গ্রামের মৃত আকবার আলীর ছেলে ওবাইদুল রহমান।
সম্প্রতি গত ২৫ জানুয়ারি ওবাইদুল রহমানের পৈত্রিক সম্পত্তি একই গ্রামের তালেবের ছেলে আলতাব হোসেন রাতারাতি গুজিশহর মৌজার জেএল নং ২৪৬, ৫৮৮ নং খতিয়ানভুক্ত সম্পত্তির ১৮৬৪ নং দাগের উপর টিনের ঘর নির্মাণ করে দখলের চেষ্টা করছে।
এ বিষয়ে ওবাইদল রহমান আলতাব হোসেন, আলতাব হোসেনের স্ত্রী শাকিলা বেগমকে বিবাদী করে অফিসার ইনচার্জ ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, ওবাইদুল রহমানের ঐ সম্পত্তির উপর আলতাব হোসেন ও তার স্ত্রী রাতারাতি টিনের ঘর নির্মাণ করে। ওবাইদুল রহমান জানতে পারলে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মৌখিকভাবে প্রতিবাদ করায় এবং ঘর উঠিয়ে নিতে বললে তারা বিভিন্নভাবে গালিগালাজ করে এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে আমাকে মারা চেষ্টা কলে।
এ বিষয়ে আলতাব হোসেনের স্ত্রী শাকিলা বেগম বলেন, জায়টি খাস। তাই আমরা এখানে ঘর নির্মাণ করেছি। কারো কিছু করার থাকলে করুক। উক্ত সম্পত্তি যদি খাসও হয় তাহলে তো মালিক সরকার। আপনারা কি সরকারের কাছ থেকে লিজ নিয়েছেন। শাকিলা বেগম বলেন, না।
এ বিষয়ে নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ মাইদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪ | সময়: ৬:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ