সর্বশেষ সংবাদ :

শাহমখদুম থানা বিএনপির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে রাজশাহী মহানগর ও জেলা বিএনপিকে কালো পতাকা মিছিল করতে দেয়া হয়নি। মঙ্গলবার রাজশাহী মহানগরীর বোয়ালিয়া ও শাহমখদুম থানা বিএনপির উদ্যোগে এ কালো পতাকা মিছিল কর্মসূচি পালন করার কথা ছিল। কিন্তু পুলিশ বাধা দেয়ায় কালো পতাকা হয়নি। পরে বিএনপির নেতাকর্মীরা শান্তিপুর্নভাবে প্রতিবাদ সমাবেশ করে।
চাল ডাল তেল বিদ্যুৎ গ্যাসসহ সকল দ্রব্যমূল্য সীমাহীন উর্ধগতি, বেগম খালেদা জিয়াসহ সকল বিএনপির নেতাদের মুক্তি, বিএনপির নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলসহ এক দফা দাবি আদায়ের লক্ষ্যে মঙ্গলবার বিকেলে শাহমখদুম থানা বিএনপির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ করা হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও এমপি জননেতা মিজানুর রহমান মিনু।
কালো পতাকা মিছিল করতে না দেয়ার অভিযোগ করে মিনু বলেন, জিয়ার সৈনিকরা ভয় করে না। তারা মাথানত করতে জানে না। আমরা ইচ্ছে করলে পুলিশের এই বাধা ভেঙ্গে কালো পতাকা মিছিল করতে পারতাম। কিন্তু তা করবো না। কারণ বিএনপি শান্তির দল। বিএনপি শান্তিপূর্ন কর্মসূচিতে বিশ্বাসী। তিনি বলেন, এই সরকারের দিন শেষ। বাংলাদেশের মানুষ এই সরকারকে ৩ শতাংশও ভোট দেয়নি। অথচ আজ তারা পার্লামেন্টে। এ সরকার রাশিয়া, উত্তর কোরিয়া, বার্মা, চীনের মত জোর করে ক্ষমতায় থাকতে চায়। কিন্তু বাংলাদেশের মানুষ স্বাধীনচেতা।
আমাদের নেতা শহীদ জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমান। আমরা জনগণের অধিকার রক্ষায় রাজপথে আছি, রাজপথে থাকবো। তিনি বলেন, এই স্বৈরাচারি সরকারের পায়ের তলায় মাটি নেই। এজন্য এ সরকার বাংলাদেশের মানুষের মুখ বন্ধ করতে চায়। গণতন্ত্র হত্যা করে এ সরকার উত্তর কোরিয়ারের মত দেশ চালাতে চায়। কিন্তু এই দেশের মানুষ তা হতে দেবে না। বাংলার মানুষ এ স্বৈরাচারি সরকারকে দ্রুত এই বাংলার মাটি থেকে বিদায় করবে। শেষে তিনি বিএনপির সকল কারাবন্দি নেতাদের মুক্তির দাবি জানান।
এসময় উপস্থিত ছিলেন রাজশাহী যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাবেক কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদ, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আসাদুজ্জামান জনি, মহানগর মহিলা দলের সভাপতি এডভোকেট রওশন আরা পপি, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক জরিনা ও মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি। এছাড়াও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪ | সময়: ৭:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর