সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার শিক্ষা বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার: বেসরকারী উন্নয়ন সংস্থা শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার বিশেষ উদ্যোগে মঙ্গলবার মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু উচ্চ শিক্ষা বৃত্তি ও সাধারণ বৃত্তি প্রদান করা হয়। শিক্ষাবৃত্তি প্রদান কর্মসূচির আওতায় সংস্থার নগরীর সপুরাস্থ্য প্রধান কার্যালয় হতে রাজশাহী জেলার বিভিন্ন উপজেলার ১৮ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে এই বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এর প্রধান পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি এর উপ পুলিশ কমিশনার (হেড কোয়ার্টারস) রশীদুল হাসান-পিপিএম এবং উপ-পুলিশ কমিশনার (শাহ মখদুম) মোহাম্মদ সাইফুল ইসলাম। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন শাপলা এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোহসিন আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন এইচ আর সমন্বয়কারী জাহাঙ্গীর আলম। বঙ্গবন্ধু উচ্চ শিক্ষা বৃত্তি ৩ জন মেয়ে শিক্ষার্থীকে প্রদান করা হয়। যাদের একজন রাজশাহী মেডিকেল কলেজ এবং বাকী দুই জন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। জুলাই-সেপ্টেম্বর ২০২১ মেয়াদে একজন শিক্ষার্থীকে প্রতিমাসে ৩ হাজার হিসেবে প্রতি শিক্ষার্থীকে ৯ হাজার হিসেবে ২৭ হাজার টাকা প্রদান করা হয়। সাধারণ শিক্ষাবৃত্তির আওতায় ১৫ জন (১১জন মেয়ে এবং ৪জন ছেলে) শিক্ষার্থী যারা হাইস্কুল থেকে কলেজ পর্যন্ত অধ্যয়নরত। এরা বৃত্তি হিসেবে প্রতি মাসে ১২শ’ টাকা হিসেবে জুলাই-সেপ্টেম্বর ২০২১ মেয়াদে ৩ হাজার ৬শ’ করে মোট ৫৪ হাজার টাকা পায়। সংস্থা থেকে বঙ্গবন্ধু উচ্চ শিক্ষা বৃত্তি ও সাধারণ বৃত্তি হিসেবে সর্বমোট ৮১ হাজার) টাকা প্রদান করা হয়।
সভায় প্রধান অতিথি, বিশেষ অতিথি ও আমন্ত্রিত অতিথি শিক্ষার্থীদের প্রাপ্ত বৃত্তির টাকা মানসম্মত শিক্ষা, শিক্ষা উপকরণসহ শিক্ষার উন্নয়নে ব্যবহারের পরামর্শ দেন। নির্বাহী পরিচালক তাঁর বক্তব্যে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থা কর্তৃক প্রদানকৃত উপবৃত্তির টাকা শিক্ষার উপকরণ ক্রয়সহ শিক্ষার উন্নয়নে ব্যবহারপূর্বক তাদের মানসম্মত ও ভবিষ্যত সমৃদ্ধশালী শিক্ষা জীবন কামনা করেন। তিনি আরো বলেন, সংস্থার নিয়ম নীতি মেনে চললে সর্বোচ্চ ডিগ্রি পর্যন্ত এই বৃত্তি প্রদান করা হবে। শিক্ষার্থীরা যেন কেনভাবেই মাদকের প্রতি আসক্ত না হয় সেই নির্দেশনা তিনি দেন। শিক্ষার্থী, অভিভাবক এবং অতিথিবৃন্দ শাপলার এই উদ্যোগের ভুয়সী প্রশংসা করেন এবং শাপলার উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন। অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, তাদের অভিভাবক, বিভিন্ন পর্যায়ের স্টাফ, অতিথিসহ সর্বমোট ১১০ জন উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১ | সময়: ৬:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ