সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে স্টাডি ইন ইন্ডিয়া এডুকেশন ফেয়ার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : ইন্ডিয়ান সহকারি হাইকমিশনার এর সহযোগিতায় প্রথম বারের মত রাজশাহীতে অনুষ্ঠিত হয়েছে “স্টাডি ইন ইন্ডিয়া এডুকেশন ফেয়ার-২০২৪”। রবিবার সকাল ১০ টা হোটেল এক্সে দিন ব্যাপী ইন্ডিয়ার প্রথম সারির সেরা ৯টি ইউনিভার্সিটিতে স্বল্প খরচে স্কলারশিপের মাধ্যমে ইন্ডিয়াতে গিয়ে হায়ার স্টাডি করার সুবর্ণ সুযোগ নিয়ে এই শিক্ষা ফেয়ার অনুষ্ঠিত হয়।
তাদের মুখ্য উদ্দেশ্য গ্রেজুয়েশন, পোস্ট গ্রেজুয়েশন, পিএইচডিসহ আরো অন্যান্য বিষয় পড়াশোনা করার সুবর্ণ সুযোগ। উক্ত প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্ডিয়ান অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনার মনোজ কুমার।
এই ফেয়ারে অংশগ্রহণকারী বিশ^বিদ্যালয়গুলো বেশ কিছু সুযোগ সুবিধা প্রদান করবে বলে জানানো হয়। ২০% থেকে ৭০% পর্যন্ত খরচ কমানোর অফার রাখা হয় যারা উক্ত প্রোগামে উপস্থিত ছিলো। এছাড়াও কিছু ক্ষেত্রে শতভাগ ইন্ডিয়ান সরকার ব্যয় বহন ও বছরে দুইবার বাংলাদেশে আসা ও যাওয়ার বিমান ভাড়া ঐ দেশের সরকার বহন করবে বলে জানা গেছে। এই ফেয়ারে ইন্ডিয়ার মোট ৯ টি বিশ^বিদ্যালয় অংশ নেয়। ফেয়ারে বিভিন্ন কলেজ ও বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘুরে যান ও ইন্ডিয়ায় পড়াশোনা সংক্রান্ত খোঁজ খবর নেন।


প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ