চার-ছক্কার বন্যায় দ্বীপের ডাবল সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক: প্রথম বিভাগ ক্রিকেট লিগে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি পেয়েছেন মঈনুল ইসলাম দ্বীপ। শনিবার বিকেএসপির ৪ নম্বর মাঠে লালমাটিয়া ক্লাবের হয়ে ডাবল সেঞ্চুরি পেয়েছেন এ ব্যাটসম্যান। উত্তরা ক্রিকেট ক্লাবের বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে চার-ছক্কার বন্যায় ভাসিয়ে দেন।
ম্যাচে ১৩৪ বলে ২০১ রান করেছেন দ্বীপ। ১৫০ স্ট্রাইক রেটে সাজানো এই ইনিংসে ছিল ১৬টি ছক্কা। সমান ১৬টি চারও হাঁকিয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান। প্রথম বিভাগ ক্রিকেট লিগে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ রানের ইনিংস। দ্বীপের ধ্বংসাত্মক ব্যাটিংয়ে লালমাটিয়া ক্লাব ৬ উইকেটে ৩১৯ রান সংগ্রহ করে। উত্তরা ক্রিকেট ক্লাব বোলিংয়ের পর ব্যাটিংয়েও ব্যর্থ হয়েছে। ১৪৮ রানে থেমে যায় তাদের ইনিংস। লালমাটিয়া ক্লাব ম্যাচ জিতে নেয় ১৭১ রানে।
ইনিংসের শুরু থেকে দ্বীপ ছিল মারমুখী। প্রথম ওভারেই দুটি বাউন্ডারি হাঁকান দ্বীপ। অষ্টম ওভারে তার ব্যাট থেকে আসে প্রথম ছক্কা। ৪৭ বলে ছক্কা উড়িয়ে ফিফটি পান। ফিফটি থেকে সেঞ্চুরিতে পৌঁছতে খেলেন মাত্র ২৩ বল। ফিফটির মতো সেঞ্চুরিতে পৌঁছতেও হাঁকানা বিশাল ছক্কা। এরপর চোখের পলকে পরবর্তীতে ২৫ বলে দ্বীপের রান দেড়শ ছাড়িয়ে যায়। এবারও ১৪৪ রান থেকে ছক্কা উড়ান দেড়শতে পৌঁছাতে। ডাবল সেঞ্চুরির সুযোগটি হাতছাড়া করেননি। ৪০ বলে পরের ৫০ রান পেয়ে যান দ্বীপ। বরাবরের মতো এবারও ছক্কা উড়িয়ে মাইলফলকে পৌঁছান।
ডাবল সেঞ্চুরির পরের বলেই অবশ্য থেমে যান এ ব্যাটসম্যান। শর্ট থার্ড ম্যান অঞ্চলে ক্যাচ দেন সামিন করিমের বলে। ১৮১ মিনিট ক্রিজে থেকে চার-ছক্কার ফুলঝুরিতে মাঠ মাতিয়ে থামেন ডাবল সেঞ্চুরিয়ান।


প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ