রাজশাহীতে নেসকো কর্মচারীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী পিএলসি পিকরেট কর্মচারীদের চাকুরী দেওয়ার প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের অংশ হিসেবে বিক্ষোভ করেছে কর্মচারীরা।
পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ রাজশাহী ও রংপুর বিভাগের ব্যানারে আয়োজনে বুধবার (২৪ জানুয়ারী) বেলা ১২ টায় রাজশাহী নেসকোর প্রধান কার্যালয়ের চত্ত্বরে বিক্ষোভ শুরু করে কর্মচারীরা। ঘন্টাব্যাপি কর্মচারীরা তাদের বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরে বিক্ষোভ মিছিল বের করে পুরো নেসকো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।
পরে তারা সমবেত হয়ে দাবি জানান, আমরা এক সময় বিদ্যুৎ মিটারের রিডিং লেখা ও বিল গ্রাহকদের বাড়ী বাড়ী গিয়ে পৌছে দিতাম। সেই সময় আমরা নির্ধারিত রেটে মাসিক বেতন পেতাম। বর্তমানে ডিজিটাল মিটার আসায় আমাদের কাজ গুলো বন্ধ হয়ে গেলে আমরা কর্মহীন হয়ে পরি।
আমরা দীর্ঘদিন সরকারের কাছে দাবি জানিয়ে আসছি। এই পদের বিপরীতে বিকল্প কাজে লাগিয়ে আমাদের কর্মমূখী করা। নেসকোর এমডি আমাদের প্রতিশ্রুতি দিয়েছিলেন চাকুরী দেওয়ার। কিন্তু এতোদিনেও আমাদের চাকুরী দেওয়ার প্রতিশ্রুতি বাস্তবায়নে কোন কিছুই করেনি। তাই আমরা গত ১৫ জানুয়ারী থেকে কর্মবিরতি পালন করে আসছি। যতদিন দাবি না মানা হবে আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো বলে জানান।


প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪ | সময়: ৬:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ