মণিপুরে ৬ সহকর্মীকে গুলির পর আত্মহত্যা আসাম রাইফেলসের সেনার

সানশাইন ডেস্ক: ভারতের মণিপুর রাজ্যে আসাম রাইফেলসের এক সেনা নিজের ছয় সহকর্মীকে গুলি করার পর গুলিতে আত্মহত্যা করেছেন। মঙ্গলবার রাতে মণিপুরের দক্ষিণাঞ্চলে মিয়ানমারের সীমান্তে কাছে ঘটনাটি ঘটে, জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।
মণিপুরে চলমান জাতিগত দাঙ্গার সঙ্গে এই ঘটনার কোনো সম্পর্ক নেই বলে মণিপুর পুলিশ দাবি করেছে। এই আধাসামরিক বাহিনীটি ভারত-মিয়ানমার সীমান্ত পাহারার দায়িত্বে আছে। দক্ষিণ মণিপুরের প্রত্যন্ত একটি এলাকায় ঘটনাটি ঘটেছে। ওই এলাকাগুলো বিদ্রোহী অধ্যুষিত। এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, আহত ওই ছয় সেনা মণিপুরের স্থানীয় নয়।
মণিপুর পুলিশ বলেছে, “আসাম রাইফেলসের এক জওয়ান তার সহকর্মীদের ওপর গুলি ছোড়ে, এতে তাদের মধ্যে ছয়জন আহত হন (আহতদের কেউ মণিপুরি নন) । পরে ওই ব্যক্তি নিজেকেও গুলি করে। আহতদের সবাইকে সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে আর সেখানে সবার অবস্থা স্থিতিশীল আছে।”
নিজের গুলিতে মারা যাওয়া ওই নন-কমিশন্ড কর্মকর্তা সম্প্রতি ছুটি থেকে ফিরেছিলেন। মঙ্গলবার রাতে তিনি হঠাৎ করে তার বন্দুকে গুলি ভরে সহকর্মীদের দিকে গুলি ছোড়েন তারপর নিজেকেও গুলি করেন। রাজ্যটিতে চলমান জাতিগত দাঙ্গার সঙ্গে গুলির এই ঘটনার কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে তারা। ঘটনাটি নিয়ে একটি তদন্ত শুরু করা হয়েছে বলেও জানিয়েছে তারা।


প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪ | সময়: ৬:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ