জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম রাবি শাখার শোভাযাত্রা ও সমাবেশ

স্টাফ রিপোর্টার :
জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকাল ১০টায় রাবি সিনেট ভবনের সামনে থেকে শিক্ষক ফোরামের নেতৃবৃন্দ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ মিলে র‌্যালি নিয়ে প্যারিস রোড হয়ে রাবির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সিনেট ভবনের সামনে গিয়ে শেষ করেন। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রা ও সমাবেশে নেতৃত্ব দেন অত্র ফোরামের সভাপতি অধ্যাপক ড. এফ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাসুদুল হাসান খান (মুক্তা) ও শোভাযাত্রা উপকমিটির আহ্বায়ক প্রফেসর ড. আতিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের উপদেষ্টা প্রফেসর সায়েদুর রহমান পান্নু, প্রফেসর ফজলুল হক, প্রফেসর সাহেদ জামান, প্রফেসর মতিয়ার রহমান, প্রফেসর নুরুল হক মোল্লা, ফোরামের সদস্য প্রফেসর খন্দকার ইমামুল হক সানজিদ, প্রফেসর হাবিবুর রহমান, প্রফেসর মামুনুর রশিদ, প্রফেসর নাজমা আফরোজ, প্রফেসর মোহা: হাছানাত আলী, প্রফেসর আব্দুল আলীম, প্রফেসর আওরঙ্গজেব আব্দুর রহমান, অধ্যাপক সাজ্জাদুর রহিম সাজিদ, প্রফেসর সাবিরুজ্জামান সুজা, প্রফেসর পারভেজ আজহারুল হক প্রিন্স, প্রফেসর আতিকুল ইসলাম।

 

 

 

 

আরো উপস্থিত ছিলেন প্রফেসর আব্দুল খালেক, প্রফেসর আমিনুল হক (পরি), প্রফেসর আমীরুল ইসলাম, প্রফেসর আনিসুর রহমান, প্রফেসর মইজুর রহমান, প্রফেসর মোজাফফর হোসেন, প্রফেসর মোস্তাফিজুর রহমান মন্ডল, প্রফেসর ড. মতিউর রহমান, প্রফেসর সারোয়ার জাহান, প্রফেসর ইফতেখারুল আলম মাসুদ, প্রফেসর দেলোয়ার হোসেন, প্রফেসর কুদরতই জাহান, প্রফেসর কামরুজ্জামান, প্রফেসর নূরুল মোমেন, প্রফেসর ইসমাইল তারেক, প্রফেসর হারুনর রশিদ, অধ্যাপক আব্দুস সোবহান হিরা, অধ্যাপক সামিউল ইসলামসহ অফিসার সমিতির ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম শেলী ও সেক্রেটারি আনারুল ইসলাম, সাধারণ কর্মচারী পরিষদের সভাপতি রফিকুল ইসলাম সদর ও সাধারণ সম্পাদক হানিফ শেখ, সহায়ক কর্মচারী ইউনিয়নের সভাপতি সইজুদ্দিন ও সাধারণ সম্পাদক পিয়ারুল ইসলাম মানিক, ছাত্রদল নেতা মিঠু, মেহেদি ও শফিকসহ আরো অনেকে।

সমাবেশে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, এই সরকারের সময় অত্যন্ত ক্ষীন। যে কোন সময় তত্বাবধায়কের হাতে ক্ষমতা ছেড়ে দিয়ে দেশ ছেড়ে পালাবে। কারন এই সরকারের কার্যক্রমে দেশের প্রতিটি নাগরীক ক্ষুদ্ধ এবং অতিষ্ঠ। সকল প্রকার নিত্যপন্যের মূল্য করে দেশকে ক্রমন্বয়ে দুর্ভিক্ষের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে এই ফ্যাসিস্ট সরকার। যে কোন সময়ে ১৯৭৪ সালে রুপ ধারন করতে পারে। তারা আরো বলেন, দেশে গণতন্ত্র সম্পূর্ন অনুপোস্থিত। এই বিনা ভোটের সরকার দেশের গণতন্ত্র ধ্বংস করে একনায়কতন্ত্র কায়েম করেছে। মানুষ এখন খোলা কারাগারে বসবাস করছে। কারো কোন স্বাধীনতা নাই।

 

 

 

 

 

তারা আরো বলেন, তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তাঁকে এই মুহুর্তে দেশের বাহিরে নিয়ে গিয়ে চিকিৎসা করা প্রয়োজন। ডাক্তারগণ তাঁর জীবন নিয়ে সংশয় প্রকাশ করেছেন। কিন্তু এই অবৈধ সরকার প্রধান ও তাঁর আজ্ঞাবহ আদালত বেগম জিয়াকে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করার অনুমতি দিচ্ছেনা। বেগম জিয়ার কিছু হলে আর এ জন্য দেশে কোন অঘটন ঘটলে তার দ্বায়ভার এই স্বৈরাচার সরকারকেই নিতে হবে। নেতৃবৃন্দ দ্রুত বেগম জিয়াকে নি:শর্ত মুক্তি দিয়ে বিদেশে পাঠানোর দাবী করেন। সেইসাথে আন্দোলন সংগ্রামের জন্য আটককৃত সকল নেতাকর্মীর নি:শর্ত মুক্তি দাবী করে সরকার পতনের এক দফা আন্দোলনে সবাইকে রাজপথে থাকার আহ্বান জানান উপস্থিত নেতৃবৃন্দ।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩ | সময়: ৮:২২ অপরাহ্ণ | Daily Sunshine