সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে মৌসুমের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে মানুষ

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে মৌসুমের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শনিবার সকালে উত্তরের এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত ১৩ জানুয়ারি রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। একদিন আগে শুক্রবার সকালে রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
এদিকে একদিনের ব্যবধানে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমে শনিবার সকাল থেকে কাপিয়ে দিয়েছে রাজশাহী অঞ্চল। চারদিক কুয়াশাচ্ছন্ন সঙ্গে হিমেল হাওয়া বইছে। ফলে অনুভূত হচ্ছে তীব্র শীত। অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। শহরে কমে গেছে মানুষের চলাচল। বেলা গড়ালেও কুয়াশার কারণে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন।
রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের উচ্চ পর্যবেক্ষক রাজীব খান বলেন, গত ১৩ জানুয়ারি রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা নেমেছিল ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। এরপর শনিবার সকাল সাড়ে ৭টায় চলতি মৌসুমের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আগের দিন শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বোচ্চ তাপমাত্রা উঠেছিল ২১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।
তিনি আরও বলেন, শুক্রবার কুয়াশার মতো গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছিল। এর ফলে কুয়াশা কেটে গিয়ে তাপমাত্রা একটু বেড়েছিল। শনিবার আবার ঘন কুয়াশা পড়েছে। ফলে তাপমাত্রাও কমে গেছে। পুরো জানুয়ারিতেই এমন আবহাওয়া বিরাজ করতে পারে বলে জানান তিনি।


প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪ | সময়: ৬:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ