সর্বশেষ সংবাদ :

দেখা হলেও কথা হয়নি সাকিব-তামিমের

স্পোর্টস ডেস্ক: একসময় সাকিব আল হাসান ও তামিম ইকবালের বন্ধুত্ব ছিল ঈর্ষণীয়। কিন্তু দিন পাল্টে গেছে। সময়ের ধারাবাহিকতায় তারা এখন একে অন্যের শত্রুতে পরিণত হয়েছেন। সম্পর্কে এতটাই ফাটল ধরেছে, মাঠে সাধারণ সৌজন্যতাও দেখালেন না তারা।
গত জুনে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের মাঝে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেন তামিম। পরদিন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে সিদ্ধান্ত বদলান। বিশ্বকাপের ঠিক আগে তামিমের তুমুল সমালোচনা করে একটি গণমাধ্যমে বিস্ফোরক সাক্ষাৎকার দেন সাকিব। তাদের সম্পর্ক আরও তিক্ত অবস্থায় চলে যায়। এর আগে নানা সময়ে তামিম চেষ্টা করেছেন সাকিবের সাথে সম্পর্ক শীতল করার। কিন্তু পারেননি। তামিম যতটা আগ্রহী ছিলেন, সাকিব তেমনটা ছিলেন না! সাকিবের ওই সাক্ষাৎকারের পর আর যাই হোক দুইজনের সম্পর্কের বরফ যে আর গলছে না সেটি নিশ্চিত হওয়া গিয়েছিল। আজকের ঘটনা সেটাই জানান দিচ্ছে। শনিবার বিপিএলের দ্বিতীয় দিনের খেলায় মাঠে দেখা হলেও দুজনের কোনও কথা হয়নি।
সাকিব-তামিমের দুই দলের লড়াই বলে দর্শকদের আগ্রহ ছিল এই ম্যাচ ঘিরে। তাতে সাকিবের রংপুর রাইডার্সকে ৫ উইকেটে হারায় তামিমের ফরচুন বরিশাল। বল হাতে ২ উইকেট নিলেও ব্যাটিংয়ে নিষ্প্রভ ছিলেন সাকিব। আউট হন ৩ বলে ২ রান করে। অন্যদিকে ১৩৫ রান তাড়ায় ২৪ বলে ৩৫ রান করে ম্যাচের ছন্দ তৈরি করে দেন তামিম।
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কথাও বলতে আসেন বরিশাল অধিনায়ক। দুজনের মধ্যে কোনও কথা হলো কিনা এই নিয়ে প্রশ্নে মাথা নেড়ে তার ছোট্ট জবাব, ‘নাহ, কথা হয়নি।’ পরে আরেক সাংবাদিকের প্রশ্নের উত্তরে তামিম বলেছেন, ‘আমার মনে হয় না এই প্রশ্ন জরুরি। আপনারা সবাই জানেন, কেন একটা জিনিস নিয়ে বারেবারে গুঁতান। আপনি ওকে জিজ্ঞেস করেন, যদি কিছু জানতে চান।’
ব্যক্তিগত সম্পর্কে ফাটলের কারণে অনেকদিন ধরেই দুজনের কথা বন্ধ। তারপরও মাঠে তাদের সৌজন্য বিনিময় হতো। কিন্তু এখন সেটিও বন্ধ। এদিন অবশ্য দুই দলের খেলোয়াড়দের মধ্যে ম্যাচ শেষে প্রথা অনুযায়ী করমর্দনে আপত্তি জানাননি তারা। দুজন দুজনের সঙ্গে হাত মিলিয়েছেন। তবে হাত মেলানোর সময় তামিমকে অন্য দিকে তাকিয়ে থাকতে দেখা গেছে।


প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ