পবায় অবৈধ পুকুর খননের মেশিন জব্দ, আটক ১

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপজেলার হুজুরিপাড়া ইউনিয়নের তালুকধর্মপুর এলাকায় রাতে ফসলি জমিতে অবৈধ ভাবে পুকুর খননের সময় ১ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দিবাগত রাতে পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকারের নেতৃত্বে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়।
এসময় কর্ণহার থানার পুলিশ সদস্যদের সহযোগিতায় এক্সভেটর (মাটিকাটা) মেশিন জব্দ করা হয় ও এর চালককে ভ্রাম্যমাণ আদালতে ১৫দিনের বিনাশ্রম কারাদণ্ডে দন্ডিত করা হয়। দন্ডিত হরিপুর ইউনিয়নের সোনাইকান্দি এলাকার আনোয়ার হোসেনের ছেলে মো. ওয়ালিদ (২০)।
জানা যায়, হুজুরিপাড়া ইউনিয়নের এই তালুকধর্মপুর বিলে অবৈধ ভাবে রাতের আঁধারে পুকুর খনন করছিল অবৈধ পুকুর খননকারীরা। প্রশাসনের অনুমতি না নিয়ে রাজনৈতিক ছত্রছায়ায় এবং প্রভাবশালী ব্যক্তির নির্দেশে এখনো এই উপজেলার বিভিন্ন স্থানে পুকুর খনন করা হচ্ছে।
এ বিষয়ে পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার জানান যে ‘নিয়মিত অভিযানের অংশ হিসেবেই এই অবৈধ পুকুর খননকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন। পবা উপজেলার কোথাও কোনক্রমেই ফসলি জমিতে পুকুর খনন করতে দেওয়া হবে না’। আগামীতেও এই অভিযান অব্যহত থাকবে বলে তিনি নিশ্চয়তা দিয়েছেন ।


প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ