বিভিন্ন সংগঠনের অভিনন্দন : রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি লাবু, সম্পাদক মারুফ হাসান

রাবি প্রতিনিধি: স্থানীয় দৈনিক সানশাইন এবং জাতীয় দৈনিক যুগান্তর ও আরটিভি নিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি লাবু হককে সভাপতি ও দৈনিক সংবাদে’র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মারুফ হাসানকে সাধারণ সম্পাদক করে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি’র (রুরু) নতুন কমিটি গঠন করা হয়েছে। বুধবার দুপুরে রাকসু ভবনে অবস্থিত রিপোর্টার্স ইউনিটির নিজস্ব কার্যালয়ে বার্ষিক সাধারণ সভা শেষে এই কমিটি ঘোষণা করা হয়।
২০২৩-২৪ মেয়াদে ১৩ সদস্যবিশিষ্ট নতুন এই কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন সদ্য বিদায়ী কমিটির সভাপতি শাহিনুর খালিদ ও সাধারণ সম্পাদক আসিফ আহমেদ দিগন্ত ।
কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি ফাহিম আহমেদ (বিডিনিউজ২৪), যুগ্ন- সাধারণ সম্পাদক রায়হান ইসলাম (বাংলাদেশ প্রতিদিন), অর্থ-সম্পাদক মো. সোহাগ আলী (চ্যানেল২৪/ দৈনিক আমাদের সময়), সাংগঠনিক সম্পাদক মাহবুব বিল্লাহ (দি বাংলাদেশ টুডে), প্রশিক্ষণ সম্পাদক অমর্ত্য রায় (পদ্মাটাইমস২৪), দপ্তর সম্পাদক আলজাবের আহমেদ (ডেইলি বাংলাদেশ), প্রচার ও প্রকাশনা সম্পাদক ইবতেসাম শান্ত (নিউজজি২৪, পদ্মাটাইমস২৪), এবং অভ্যর্থনা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আছিয়া খাতুন (খোলা কাগজ/ বার্তা২৪), পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক স্বজন রায় (ঢাকা প্রকাশ) এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আল ফাহাদ (ঢাকাটাইমস)। কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন- আলিম খান (মূহুর্ত নিউজ)।
এছাড়া, সদ্যবিদায়ী সভাপতি শাহিনুর খালিদ ও সাধারণ সম্পাদক আসিফ আহমেদ দিগন্ত কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন। কমিটি ঘোষণার পর নতুন এই কমিটিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ ক্রিয়াশীল অন্যান্য সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক, স্বে”ছাসেবী এবং রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা শুভে”ছা জানিয়েছেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি’র (রুরু) নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে রাজশাহী বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। বুধবার এক যৌথ বিবৃতিতে নতুন এ কমিটিকে শুভেচ্ছা জানান রাবিসাসের সভাপতি তৌসিফ কাইয়ুম ও সাধারণ সম্পাদক আব্দুস সবুর লোটাস।
বিবৃতিতে রাবিসাস নেতৃবৃন্দ বলেন, রাজশাহী বিশ^বিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি’র নতুন কার্যনির্বাহী কমিটির সকল সদস্যকে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র (রাবিসাস) পক্ষ থেকে আন্তরিক শুভে”ছা ও অভিনন্দন। আমরা নতুন কমিটির সর্বাঙ্গীণ সাফল্য কামনা করছি। বিশ^বিদ্যালয়ের ইতিবাচক সংবাদের পাশাপাশি নানা অনিয়ম ও দুর্নীতির চিত্র তুলে ধরতে সত্য ও নিষ্ঠার সঙ্গে কাজ করে আসছে সংগঠনটি। এ ধারা অব্যাহত থাকবে বলে আমরা আশা রাখছি। অতীতের ন্যায় ভবিষ্যতেও রাবিসাস-রাবি রিপোর্টার্স ইউনিটির মধ্যে পারস্পরিক আন্তরিকতা ও সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় থাকবে বলে প্রত্যাশা।


প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৪ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ