বাঘায় শীতার্থ মানুষের মাঝে এমপি শাহরিয়ার আলমের কম্বল বিতরণ

নুরুজ্জামান,বাঘা :

সারা দেশে জেঁকে বসেছে শীত। কষ্ট বেড়েছে শ্রমজীবী মানুষের। কনকনে ঠান্ডায় দুর্ভোগে রয়েছেন সমাজের অসহায় ও নিম্ন আয়ের মানুষ। এক টুকরো গরম কাপড়ের উষ্ণতা পেতে তারা চেয়ে আছে অন্যের মুখপ্রানে। এদিক থেকে যিনি প্রতিনিয়ত সমাজের অসহায় মানুষের প্রতি নিজ উদ্যোগে ভালোবাসা ও সহানুভতির হাত বাড়িয়ে দেন, তিনি হলেন চারঘাট-বাঘা থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য ও দুইবারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি এ বছর সামাজিক দায়বদ্ধতা থেকে প্রথম ধাপে তাঁর দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে ৫ হাজার কম্বল কিতরণ করেন।

 

 

সেই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৬ জানুয়ারী) বাজুবাঘা ইউনিয়ন মহিলা আ’লীগের সভাপতি নিলা জামান ও সাধারণ সম্পাদক রুমা আখতারের মাধ্যমে শীতবস্ত্র হিসাবে একশত কম্বল বিতরণ করেন শাহরিয়ার আলম। এই কম্বল পান অত্র ইউনিয়নের সকল ধর্মের অনুসারী শাতাধিক দুস্থ মানুষ। তারা কম্বল নিয়ে ফেরার সময় শাহরিয়ার আলমের জন্য দোয়া কামনা করে বলেন, সমাজের সামর্থ্যহীন মানুষের স্বপ্ন পূরণে প্রতি-ঈদ,পূজা ও শীতের সময় যদি কেউ সাহায়্যের হাত বাড়িয়ে এগিয়ে আসেন, তিনি হলেন সত্যিকার স্বপ্ন পূরণের ফেরিওয়ালা ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ শাহরিয়ার আলম। আমরা সর্বদা তাঁর জন্য দোয়া কমনা করি, সৃষ্টি কর্তা যেনো তাঁকে সর্বদা ভালো রাখেন।

 

 

 

বাঘার আমোদপুর গ্রামের সুরুলী বেগম ও আফছানা বলেন, সমাজে অনেক ধনী ব্যক্তি রয়েছে। তবে সবার মন নেই। শাহরিয়ার আলম অত্যান্ত ভালো মানুষ। তাঁর কাছে কেউ কোন আবদার নিয়ে গেলে কখনো খালি হাতে ফিরেনা। তিনি প্রতি বছর গরিব দু:খিদের শীতবস্ত্র ও ঈদ সামগ্রী থেকে শুরু করে নানা প্রকার আর্থিক সহায়তা দিয়ে থাকেন। এ জন্য আমরা তাঁর প্রতি চির কৃতজ্ঞ।

 

এদিকে বাঘা উপজেলা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমতির সভাপতি আনজারুল ইসলাম বলেন, জনগণের ভালোবাসায় সিক্ত এই মানুষটি পরপর চারবার নির্বাচিত সংসদ এবং দুইবার সফল পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি তাঁর সম্মানী ভাতার সমুদ্বয় অর্থ শিক্ষাখাতে ব্যায় করে থাকেন। এ ছাড়াও নিজ উদ্যোগে নানা মুখি অনুদান-সহ অসংখ্য গরিব-দুখি মানুষের কল্যানে পাশে দাড়ান। সর্বশেষ একজন বৃদ্ধকে ফ্রিজ কিনে দিয়ে অত্র এলাকায় সর্ব মহলের কাছে তিনি প্রশংশিত হয়েছেন। আমি নিজে ও আমার সংগঠনের পক্ষ থেকে তাঁকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানায়।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪ | সময়: ৬:১৪ অপরাহ্ণ | Daily Sunshine