প্রচারণার শেষ দিনে তানোরে কাঁচির জনসভায় জনতার ঢল

আসাদুজ্জামান মিঠু: দ্বাদশ সংসদ নির্বাচনের প্রচারণা শেষ হবে শুক্রবার সকাল ৮টায়। তাই বৃহস্পতিবারই প্রচারণাই শেষ দিন প্রার্থীদের ব্যস্ততা ছিল অন্যরকম। তানোরের বৃহস্পতিবার স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানীর (কাঁচি) শেষ মিছিল ও জনসভা ছিল চোখে পড়ার মত।
বৃহস্পতিবার বিকালে গোল্লাপাড়া মাঠে স্থানীয় নেতৃবৃন্দর আয়োজনে বিশাল জনসভার আয়োজন করা হয়। এ সভায় তাানোর উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে দফাই দফাই কাঁচির মিছিল আসতে থাকে জনসভায়। পুরো মাঠ কানায় কানায় ভরে উঠে গোলাম রাব্বানী সমর্থক ও কর্মীরা।
রাজশাহীর-১ আসনটি অন্যসব আসনের চেয়ে এবার একটু বেশি আলোচিত বেশি। কারণ এ আসনে আওয়ামীলীগের বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী (নৌকা) সাথে এ আসনে স্বতন্ত্র হয়ে ভোটের মাঠে আছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি (ট্রাক)ও তানোর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী (কাঁচি)সহ প্রায় ১১ জন প্রার্থী।
এ আসনে আওয়ামীলীগের চারজন স্বতন্ত্র প্রার্থীর মধ্যে আকতারুজ্জামান নামে একজন প্রার্থী সম্প্রতি গোলাম রাব্বানীর (কাঁচি)কে সমর্থন দিয়ে তার পক্ষে ভোট প্রার্থনা শুরু করেছেন।
এ আসনের প্রচারণাই এগিয়ে রয়েছে মাহিয়া মাহি (ট্রাক) ও গোলাম রাব্বানীর (কাঁচি)। মাহি চিত্র নায়িকা হিসাবে যুবকদের কাছে বেশ পরিচিত আর গোলাম রাব্বানী ভোটাদের কাছে বেশ জনপ্রিয়। এ আসনে নতুন এ দুই মুখের প্রচারণাই আগ্রহ বেশি ভোটাদের। বিশেষ করে এ দুই প্রার্থীর প্রচারণাই চাঁপা পড়ছে দীর্ঘদিন ধরে থাকা ফারুক চৌধুরী (নৌকা)।
এদিকে তানোর ও গোদাগাড়ীর একাধিক ভোটারদের সাথে কথা বলে জানাগেছে, দ্বাদশ সংসদ নির্বাচনে বর্তমান এমপির চেয়ে নতুন মুখের দিকেই ভোটাদের আগ্রহ বেশি। তাই এবার ভোটাদের নৌকার দিকে নিয়ে যেতে বেশ বেগ পেতে হবে বর্তমান নৌকার প্রার্থী ওমর ফারুক চৌধুরীকে।
আ,লীগের স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী ভোটাদের উদ্যোশে বলেন,তানোর গোদাগাড়ীর মানুষ নৌকাকে নয় ও অহংকারী ফারুক চৌধুরীর বিরেুদ্ধে অবস্থান নিয়েছে। তারা এ আসনে ব্যাক্তির পরিবর্তন চাই। তাই আগামী ৭ জানুয়ারী আমার কাঁচি প্রতিকে ব্যাপক ভোট দিয়ে জয়ী করবে বলে আশা করছি।


প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪ | সময়: ৬:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ