স্মার্ট তানোর-গোদাগাড়ী গড়ার সারথি হতে চাই: ডালিয়া

স্টাফ রিপোর্টার: রাজশাহী-১ আসনে বেলুন প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া বলেছেন, তানোর গোদাগাড়ী উপজেলাকে স্মার্ট করতে একজন স্বপ্নের সারথি প্রয়োজন। আমি সেই স্বপ্নের সারথি হতে চাই। যেভাবে বেলুন প্রতীকের জোয়ার বইছে, জয়ধ্বনি ভেসে আসছে তাতে আমাদের বিজয় আসবেই।
বৃহস্পতিবার বিকেলে রাজশাহী-১ আসনের তানোর উপজেলার মুন্ডুমালা বাজার এলাকায় নির্বাচনী প্রচারণাকালে দেখা যায় বেলুন প্রতীকের প্রচারণায় হাজারো মানুষের সমাগম।
বেলুন প্রতীকের প্রার্থী ডালিয়া বলেন, এই অঞ্চলের মানুষের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করবার প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করে স্থানীয় প্রশাসনের সাথে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে সমন্বিতভাবে কাজ করতে হবে। আমি নির্বাচিত হলে এই অঞ্চলের মানুষের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প স্থাপন করে দেবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতায় এখন ‘স্মার্ট বাংলাদেশ’র স্বপ্ন দেখাচ্ছেন। তানোর গোদাগাড়ী উপজেলাকে স্মার্ট করতে আসনেও সেই স্বপ্নের সারথি প্রয়োজন। জনবিচ্ছিন্ন কোন নেতা প্রধানমন্ত্রীর সেই স্বপ্নের সারথি হতে পারে না। একারণেই ঘরে ঘরে বইছে বেলুন প্রতীকের গণজোয়ার। উন্নয়নের জন্যই মানুষ ৭ জানুয়ারি বেলুন প্রতীকে ভোট দেবে। আর সেদিনই জনগন আমাকে বিপুল পরিমাণ ভোট দিয়ে জয়যুক্ত করবেন।
তিনি বলেন, শিক্ষাবান্ধব পরিবেশ গঠনের মাধ্যমে শিক্ষার গুনগত মান উন্নয়ন, শিক্ষার্থীদের সুশিক্ষার মাধ্যমে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা আমার একমাত্র লক্ষ্য। তানোর গোদাগাড়ী অঞ্চলের স্কুল, কলেজ ও মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন করতে চাই। দরকার হলে জাতীয় সংসদ প্রয়োজনীয় ক্ষেত্রে স্কুল-কলেজ সরকারিকরণ, এমপিওভুক্ত করার কার্যকর পদক্ষেপ গ্রহন করবো। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের খেলার মাঠ নিশ্চিতকরণের মাধ্যমে শিক্ষার্থীদের মানসিক ও শারীরিক সুরক্ষা করবো। আমি যেটা কথা দেয় সেটা রক্ষা করি। আমি নির্বাচিত হলে আমার কথার একটুও নড়চড় হবে না।
তিনি আরও বলেন, উন্নয়ন ও নেতৃত্ব একে অপরের পরিপূরক। দুইটির কার্যকর সমন্বয় ছাড়া কাঙ্খিত উন্নয়ন বাঁধাগ্রস্ত হবে। সর্বস্তরের নেতা-কর্মীরা বেলুন প্রতীকের পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে। আগামী ৭ তারিখ রাজশাহী-২ আসনে বেলুন প্রতীকের ভোট বিপ্লব হবে, কোন ষড়যন্ত্রই রুখতে পারবে না।
আগামী ৭ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ সংসদ নির্বাচন। এবার নতুন ও পুরাতন ভোটারদের নির্বাচিত নতুন সরকারের কাছে থাকছে নানান চাওয়া পাওয়া। বিএনপি ছাড়ায় অনেকটা জমে উঠেছে নির্বাচনী প্রচারনা। প্রতিদিন প্রার্থীরা নানান প্রতিশ্রতির মধ্য দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে করছেন ভোট প্রার্থনা। রাজশাহী-১ আসনে বেলুন প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া। ইতোমধ্যে তার নির্বাচনী প্রচারণায় নেমেছেন নেতাকর্মীরা। যেখানে ঢল নামছে হাজার হাজার মানুষের। ভেসে আসছে বেলুন প্রতীকের জয়ধ্বনি।
এদিন সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত অনুষ্ঠিত নগরীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ, প্রচার মিছিল ও মহিলা সমাবেশের প্রতিটি জায়গায় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সমর্থকসহ সাধারণ ভোটারদেরও ব্যাপক উপস্থিতি দেখা যায়।
ভোটাররা মনে করছেন রাজশাহী-১ আসনে হাড্ডাহাড্ডি লড়াই হবে প্রতিদ্বন্ধীদের মধ্যে। ভোটকে সুষ্ট ও নিরাপদ করতে ইতিমধ্যে ভোট গ্রহনকারী ও আইন শৃঙ্খলাবাহিনীর সাথে নির্বাচন কমিশানার মতবিনিময় সভা করেছেন।


প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪ | সময়: ৬:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ