পরকীয়ার শুদ্ধাচারে চুল কেটে ঘোল ঢালা হলো নারীর মাথায়

বদলগাছী প্রতিনিধি: নওগাঁর বদলগাছীতে পরকীয়ায়র অভিযোগে ২৫ বছর বয়সী এক গৃহবধূর মাথার চুল কেটে মাথায় ঘোল ঢেলে শুদ্ধ করে নিয়েছে গ্রামবাসী। সোমবার সকাল ৯টার দিকে গয়েশপুর আদিবাসী পাড়ায় এ ঘটনা ঘটেছে।
বেশ কিছুদিন ধরে একই গ্রামের মাজিদুল ইসলামের ছেলে কোমল হোসেনের সাথে অবৈধ প্রেমের সম্পর্ক চলছিল ওই গৃহবধূর। একপর্যায় গত ২৫ আগস্ট বাসন্তী পাহানীর সাথে তার নিজ বাড়ীতে অনৈতিক কাজ করার সময় বাসন্তীর স্বামী দিলিপ পাহান হাতেনাতে আটক করে।
কিন্তু ছেলেটা মুসলিম হওয়ায়, স্বামী-স্ত্রীর মধ্যে সমঝতা হওয়ায় সুদ্ধাচারের পথ বেছে নেয় গ্রামবাসী। গ্রামের মন্ডল বিমল পাহান ও সুবাস পাহানের নেতৃত্বে আপামর সাধারণ মানুষের উপস্থিতিতে সামাজিক, ধর্মীয় নিয়মকানুন অনুসরণ করে মেয়েটির কাছে ভক্তি শ্রদ্ধা গ্রহন করে। অঙ্গীকার করিয়ে তাকে স্বামীর ঘরে তুলে দেওয়া হয়।
স্থানীয় গণ্যমান্য ব্যক্তি গয়েশপুর গ্রামের মৃত হেনা চৌধুরী ছেলে মন্জু, লিটন সহ আরো অনেকে বলেন, সভ্য সমাজে আইনগতভাবে মাথার চুল কটে ঘোল ঢেলে দেওয়ার কোন ব্যবস্থা নেই।
বাসন্তীর স্বামী দিলিপ পাহান সহ অনেকে জানান, যাদের নেতৃত্বে এই হীন কাজটি করা হয়েছে তারাও ইতোপূর্বে ধুমার স্ত্রী সামারী পাহানী ও ছিদ্দীকের স্ত্রী আরতী পাহানীর সাথে অবৈধ সম্পর্কে জড়িয়ে ছিল।
তখন সামারী পাহানী, আরতী পাহানীর কোন সামাজিক নিয়ম মানা হয়নি। তাদের চুল কামিয়ে মাথায় ঘোল ঢেলে দেওয়া হয় নি। এব্যপারে থানায় মামলা দায়ের করবেন বলে জানান দিলিপ পাহান।


প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩ | সময়: ৪:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ