সর্বশেষ সংবাদ :

নাটোর-৩ (সিংড়া) আসন : পলকের নির্বাচনী ইশতেহার ঘোষণা

সিংড়া (নাটোর) প্রতিনিধি : 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৩ (সিংড়া) আসনের নৌকার প্রার্থী ও আইসিটি প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলকের নির্বাচনী ইশতেহার-২০২৪ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বেলা ১১টায় সিংড়ার বাসভবনে এ ইশতেহার ঘোষণা করেন প্রতিমন্ত্রী পলক। এ ইশতেহারে সিংড়ার উন্নয়ন, শিক্ষার উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি, হাসপাতালের উন্নীতকরণ ও স্মার্ট সিংড়া বাস্তবায়নে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণকে গুরুত্ব দেয়া হয়েছে।

 

 

নির্বাচনী ইশতেহারের মধ্যে রয়েছে সার্বিক উন্নয়নের পাশাপাশি ও সুশাসন বজায় রেখে নান্দনিক মানবিক স্মার্ট সিংড়া বিনির্মাণের লক্ষ্যে সিংড়া পৌর এলাকায় উন্নয়ন পরিকল্পনা, কৃষি ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে বিশেষ পরিকল্পনা, উন্নত যোগাযোগ ব্যবস্থা ও আন্তঃসংযোগ স্থাপন, স্মার্ট স্বাস্থ্যসেবা নিশ্চিত, সমঅধিকার বাস্তবায়ন, শিক্ষার উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টি, শিল্পের বিকাশের মাধ্যমে কর্মসংস্থান ও ব্যবসার পরিবেশ সৃষ্টি, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা এবং পরিবেশ সুরক্ষায় উদ্যোগ, সুশাসন ও জনগণের ক্ষমতায়ন, দারিদ্র্যতা হ্রাসকরণ ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়ন ও টেকসই উন্নয়ন, পর্যটনখাতের বিকাশ, খেলাধুলা এবং সাংস্কৃতিক পরিমণ্ডল সৃষ্টি এবং স্মার্ট সিংড়া বাস্তবায়নে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা।

 

 

সিংড়াবাসীর নাগরিক ও মৌলিক অধিকার সুনিশ্চিত করে উন্নয়ন ও সুশাসনের ধারা অব্যাহত রেখে নান্দনিক মানবিক স্মার্ট সিংড়া বাস্তবায়ণে আমাদের কিছু বিশেষ অগ্রাধিকার হলো- শতভাগ নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতকরণ, ফোরলেন রাস্তার কাজ সম্পন্নকরণ, কৃষি/ইক্ষু গবেষণাকেন্দ্র স্থাপন, মৎস্য গবেষণাকেন্দ্র স্থাপন, মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন, সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যা হাসপাতালে উন্নীতকরণ, নার্সিং ইনস্টিটিউট স্থাপন, আধুনিক ডায়বেটিক, চক্ষু ও দন্ত হাসপাতাল নির্মাণ, অত্যাধুনিক মা এবং শিশু স্বাস্থ্যকেন্দ্র প্রতিষ্ঠা, বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা ‘ফ্রি চক্ষু ক্যাম্প’ আয়োজন অব্যাহত রাখা, বিসিক শিল্প নগরী প্রতিষ্ঠা ও পৌর এলাকাসহ সার্বিক বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন।

 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সভাপতি এড. ওহিদুর রহমান শেখ, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, পৌর আ.লীগের সভাপতি ডালিম আহমেদ ডন, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ।

 

প্রতিমন্ত্রী পলক বলেন, একটা রাজনৈতিক দল কিংবা ব্যক্তির নির্বাচনী ইশতেহার শুধুমাত্র আগামী নির্বাচনের জন্য হয়না, আগামী ০৫ বছর একটা দেশ বা এলাকার উন্নয়ন, সমৃদ্ধি ও এগিয়ে যাওয়ার পথনকশা হিসেবে কাজ করে। ২০০৮ সালে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের একটা ১৩ বছর মেয়াদী দীর্ঘ ঘোষণা দেন। যার ভিত্তিতে তথ্যপ্রযুক্তির প্রসারে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়। যেই সোনার বাংলা বিনির্মাণের ভিত্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর রচনা করেছিলেন সেই ভিত্তির উপরেই জননেত্রী শেখ হাসিনার আজকের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এবং আগামীর উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের রূপকল্প আমাদের সামনে দিয়েছেন।

 

পলক আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বিগত ১৫ বছরের ধারাবাহিক উন্নয়নে দীর্ঘ দিনের অবহেলিত সিংড়া জনপদ আজ সারা বাংলাদেশে উন্নয়নের রোল মডেল। আমরা এখন নতুন এক সিংড়ার স্বপ্ন দেখছি, যেই সিংড়া হবে নান্দনিক মানবিক স্মার্ট সিংড়া। যেই সিংড়াতে কেউ পিছিয়ে থাকবেনা, আমরা সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাবো। সেই লক্ষ্য বাস্তবায়নের আবার এবারের নির্বাচনী ইশতেহার প্রণয়ন করা হয়েছে, যার মূল স্লোগান হচ্ছে- ‘উন্নয়ন দৃশ্যমান, বাড়বে আরো কর্মসংস্থান’।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪ | সময়: ৬:২৮ অপরাহ্ণ | Daily Sunshine